কক্সবাজার জেলা প্রতিনিধিঃ-

অবশেষে কক্সবাজার সদরের বৃহত্তর ঈদগাঁওবাসীর বহুল প্রত্যাশিত ‘ঈদগাঁও থানা’র যাত্রা শুরু হচ্ছে আজ বুধবার।

আজ ২০ জানুয়ারী সকাল সাড়ে ১২টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি কক্সবাজার জেলার নবম থানা হিসাবে ‘ঈদগাঁও থানা’র আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

কক্সবাজার সদর উপজেলার ৫টি ইউনিয়ন জালালাবাদ, ইসলামাবাদ, ঈদগাঁও, ইসলামপুর ও পোকখালী ইউনিয়ন নিয়ে ঈদগাঁও থানা স্থাপিত হচ্ছে। এজন্য প্রশাসনিকভাবে ওসি সহ একটি পূর্ণাঙ্গ থানার অন্যান্য সকল কর্মকর্তা ও কর্মচারীর পদ পদায়ন করা হয়েছে। এরআগে গত বছরের ২১ অক্টোবর রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত নিকারের সভায় ঈদগাঁওসহ দেশের বেশ কয়েকটি নতুন থানার অনুমোদন দেওয়া হয়।

কক্সবাজার সদরের একাংশ নিয়ে একটি আলাদা ‘ঈদগাঁও’ উপজেলা বাস্তবায়নের দাবীতে দীর্ঘ প্রায় ২ যুগ ধরে আন্দোলন করে আসছে বৃহত্তর ঈদগাঁও নামে পরিচিত উল্লিখিত ইউনিয়নগুলোর জনগণ। একটি পুলিশি থানা স্থাপনের মাধ্যমে ঈদগাঁও একটি পূর্ণাঙ্গ উপজেলা হিসাবে আত্মপ্রকাশের পথে আরো এক ধাপ এগিয়ে গেলো বলে মনে করছেন স্থানীয় জনগণ।

আজ বুধবারের উদ্বোধনী অনুষ্ঠানে কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আইজিপি ড. বেনজীর আহমেদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মোঃ আনোয়ার হোসেন বিপিএম (বার) পিপিএম (বার), কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান পিপিএম প্রমুখ উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের ইসলামাবাদ ইউনিয়নের তেতইগাছতলা বা ফকিরাবাজারে স্থাপিত বর্তমান তদন্ত কেন্দ্রকে ইতোমধ্যে থানায় রূপান্তর করা হবে। নবগঠিত ঈদগাঁও থানা হবে দেশের ৬৫১ তম থানা। আগে কক্সবাজার সদর মডেল থানার অধীনে ছিলো ঈদগাঁও তদন্ত কেন্দ্র। পুরাতন তদন্ত কেন্দ্রকে থানা হিসাবে উদ্বোধনের জন্য বর্ণাঢ্য সাজে সাজানো হয়েছে।

প্রসঙ্গত, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারী) ২ দিনের সফরে কক্সবাজার এসেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *