সাগর দেব নাথ,বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধি:

আজ রবিবার ভোরে কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের ডব্লিউআইসি স্টোরেজে করে ২ লাখ ৮৮ হাজার ডোজ ভ্যাকসিন পৌছালো। জেলা সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু সাঈদ
ভ্যাকসিনগুলো পূর্ণ নিরাপত্তায় গ্রহণ করেন।
কুমিল্লা জেলার জন্য ১ লক্ষ ৩৪ হাজার ১২৫ জনের ভ্যাকসিনের জন্য চাহিদা উত্থাপন করা হয়। জনপ্রতি দু’টি করে ভ্যাকসিন ডোজ নিতে হলে ২ লাখ ৮৮ হাজার ডোজ ভ্যাকসিন প্রয়োজন।
সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, খুবই ভালো লাগছে যে আমরা আমাদের চাহিদা মতো ভ্যাকসিন পেয়েছি। পূর্ণ নিরাপত্তায় রবিবার ভোরে আমরা ভ্যাকসিনগুলো গ্রহণ করেছি। এ সময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবু সাঈদসহ ভ্যাকসিন রিসিভ কমিটির সবাই উপস্থিত ছিলেন।
১২০০ ভায়াল(প্রতি ভায়ালে ১০ ডোজ ভ্যাকসিন) থাকে এমন ২৪ কার্টুন ভ্যাকসিনগুলো রয়েছে। এখন ভ্যাকসিনগুলো বুথে পৌছানো হবে।
ম্যাজিষ্ট্রেট আবু সাইদ জানান, আমরা ভোর সাড়ে চারটায় ভ্যাকসিনগুলো গ্রহন করি। ২৪ টা কার্টনে এসেছে ভ্যাকসিনগুলো। গ্রহনের আনুষ্ঠানিকতা সেরে ভ্যাকসিনগুলো সিভিল সার্জন কার্যালয়ের কোল্ড স্টোরেজে রাখা হয়েছে।
সিভিল সার্জন সূত্রে জানা গেছে, কুমিল্লায় আপাতত সদর হাসপাতাল, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল, সিএমএইচ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও সিটি কর্পোরেশনের জন্য নগর স্বাস্থ্য কেন্দ্রে ভ্যাকসিন প্রদানের বুথ বসানো হবে। এসব বুথে যারা ভ্যাকসিন প্রদান করবে তাদেরকে আজ রবিবার থেকে প্রশিক্ষণও শুরু হবে। প্রতিদিন প্রতিটি বুথে ২টি করে টিম কাজ করবে। আরো দু’টি টিম স্ট্যান্ডবাই থাকবে। প্রথম দিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হবে। এছাড়া নার্স ও কমিউনিটি ম্যাডিকেল অফিসারদেও এই প্রশিক্ষণের আওতায় এনে করোনা ভ্যাকসিন কর্মসূচি চালিয়ে নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *