ভ্রাম‍্যমান প্রতিনিধি চট্টগ্রাম :
অবশেষে চট্টগ্রাম-দোহাজারী রেললাইনে যুক্ত হচ্ছে কাঙ্ক্ষিত ডেমু ট্রেন। ৬ ফেব্রুয়ারি পটিয়ায় এ ডেমু ট্রেন চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।
উদ্বোধনের মধ্যে দিয়ে পূরণ হবে প্রয়াত সাংসদ মঈন উদ্দিন খান বাদলের প্রতিশ্রুতি।
এ ব্যাপারে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহণ কর্মকর্তা স্নেহাশীষ দাশগুপ্ত বলেন, ‘চট্টগ্রাম থেকে ভোর সাড়ে ৫টায় পটিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাবে। পটিয়া পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। এরপর সকাল সাড়ে ৭টায় পটিয়া ছেড়ে সকাল ৯টা ৫ মিনিটে চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে। দ্বিতীয় ট্রিপে বিকেল ৫টায় চট্টগ্রাম থেকে দোহাজারীর উদ্দেশ্যে যাত্রা করবে ট্রেনটি। দোহাজারী পৌঁছাবে সন্ধ্যা সাড়ে ৭টায় এবং দোহাজারী থেকে ছেড়ে আসবে ৭টা ৪০ মিনিটে। চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৪০ মিনিটে।
তিনি জানান, এছাড়া চট্টগ্রাম থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পর্যন্ত নতুন একটি ডেমু ট্রেন চালুর কথা রয়েছে।
প্রসঙ্গত চট্টগ্রাম-দোহাজারী রেললাইনে দুই জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল করছে। এছাড়া এই লাইনে দোহাজারীগামী পিকিং পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস অয়েলবাহী একটি ওয়াগন ট্রেন চলাচল করে।
জীবদ্দশায় বিভিন্ন সভা সমাবেশে প্রয়াত সাংসদ মঈন উদ্দিন বাদল এই লাইনে যাত্রী সাধারণের জন্য ডেমু ট্রেন চালুর করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। অবশেষে তাঁর প্রতিশ্রুত কাঙ্ক্ষিত ডেমু ট্রেন চালু হচ্ছে চট্টগ্রাম-দোহাজারী রেল লাইনে।
সম্ভাব্য সময়সূচিঃ-
১ম ধাপেঃ
চট্টগ্রাম হতে ছাড়বে ভোর- ৫ঃ৩০ মিটিটে।
পটিয়া পোছাবে ভোর- ৬ঃ৪০ মিনিটে।
পটিয়া হতে ছাড়বে সকাল- ৭ঃ৩০ মিনিটে।
চট্টগ্রাম পোছাবে সকাল- ৯ঃ০৫ মিনিটে।
২য় ধাপেঃ
চট্টগ্রাম হতে ছাড়বে বিকাল- ১৭ঃ০০ টায়।
দোহাজারী পোছাবে সন্ধ্যায়- ১৯ঃ৩০ মিনিটে।
দোহাজারী হতে ছাড়বে সন্ধ্যায়- ১৯ঃ৪০ মিনিটে।
চট্টগ্রাম পোছাবে রাত- ২২ঃ৪০ মিনিটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *