অনলাইন ডেক্সঃ

হাটহাজারী মাদ্রাসার ছাত্রদের অবরোধ করে রাখা চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কটি অবশেষে সচল হয়েছে।

গত শুক্রবার বিকাল থেকে মহাসড়ক অবরোধ করে রেখেছিল হাটহাজারী মাদ্রাসার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এর মধ্যে মহাসড়ক কেটে লণ্ডভণ্ড করে বিক্ষুব্ধ ছাত্ররা মাদ্রাসার সামনে ইটের দেয়াল তুলে দেয়। 

রোববার সন্ধ্যায় হরতাল শেষে তারা মহাসড়ক থেকে সরে গিয়ে মাদ্রাসায় অবস্থান করছে। এরপর থেকে মহাসড়কটি চালু করার উদ্যোগ নেয় প্রশাসন। রাত সাড়ে ৯টার পর অবশেষে যান চলাচল শুরু হয়। 

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত হেফাজত আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীর নেতৃত্ব একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হচ্ছে বলে জানা গেছে।

এ বৈঠকে হেফাজতে ইসলাম তাদের পরবর্তী কর্মসূচি তথা করণীয় নির্ধারণ করবে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন কেন্দ্র করে শুক্রবার জুমার নামাজের পর ঢাকার বায়তুল মোকাররম মসজিদ এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষের প্রতিবাদে দুপুরে বিক্ষোভে নামেন হাটহাজারী মাদ্রাসার ছাত্ররা। 

একপর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষে একজন দর্জিসহ ৩ জন মাদ্রাসাছাত্র নিহত হন। পরে বিক্ষুব্ধ ছাত্ররা চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক অবরোধ করে রাখেন।

এদিকে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক বন্ধ থাকায় উক্ত মহাসড়কের দুই পাশে অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাক ও ভারি যানবাহনগুলো অপেক্ষা করতে দেখা গেছে।

ঢাকার তেজগাঁও থেকে খাদ্য বহনকারী একটি কাভার্ডভ্যানের চালক মো. খোরশেদ মিয়া জানান, গত শুক্রবার থেকে আমি এ মহাসড়কের (চট্টগ্রাম-খাগড়াছড়ি) ১১ মাইল নামক স্থানে অবস্থান করছি।

এ ব্যাপারে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার রশিদুল হক জানান, আজ (রোববার) রাতের মধ্যে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করার জন্য চেষ্টা করে যাচ্ছি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *