করোনায় মারা যাওয়া একাধিক ব্যক্তির লাশ নেওয়া হচ্ছিল জরাজীর্ণ একটি অ্যাম্বুলেন্সে করে। সেখান থেকে হঠাৎ সড়কে ছিটকে পড়ে একটি লাশ, যা দেখে হতভম্ব হয় আশপাশের মানুষ। দৃশ্যটি বলে দিচ্ছে ভারতে করোনার পরিস্থিতি কতটা নাজুক। লাশ পরিবহনের জন্য পর্যাপ্ত অ্যাম্বুলেন্সও মিলছে না দেশটিতে। এক অ্যাম্বুলেন্সেই বহন করতে হচ্ছে একাধিক লাশ।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, মধ্য প্রদেশের রাজধানী ভুপাল থেকে প্রায় ৫৭ কিলোমিটার দূরে জেলা পর্যায়ের কোনো হাসপাতাল থেকে লাশগুলোটি বহন করা হচ্ছিল।

লাশ ছিটকে পড়ার একটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ৫০ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, করোনায় মারা যাওয়াদের লাশ নিয়ে হাসপাতাল থেকে বের হয় একটি অ্যাম্বুলেন্স। হাসপাতালের গেট থেকে বের হওয়ার সময় একটি লাশ ছিটকে সড়কে পড়ে যায়। বিষয়টি দেখে ঘাবড়ে যান চালক। পরে আশপাশের লোকজন গিয়ে লাশটি অ্যাম্বুলেন্সে তুলতে গিয়ে দেখেন অ্যাম্বুলেন্সে একাধিক লাশ।
ভিডিও ভাইরালের পর পরিবারের সদস্যরা বলেছেন, আমাদের না জানিয়েই লাশটি অন্য কোথাও নেওয়া হচ্ছিল। এভাবে হয়তো অনেক লাশই স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *