মিরু হাসান বাপ্পী
আদমদিঘী (বগুড়া) প্রতিনিধিঃ

বগুড়ার আদমদিঘীতে মোল্লা সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশনের উদ্যোগে বয়স্কদের মাঝে সন্মানীভাতা প্রদান করা হয়েছে। শুক্রবার বেলা ১১ টায় উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের বড় আখিড়া গ্রামের সম্ভ্রান্ত মোল্লা পরিবারের দ্বারা গঠিত মোল্লা সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশন নামে একটি ট্রাস্ট থেকে বয়স্কদের মাঝে এই সহায়তা প্রদান করা হয়। গত ২০১৮ইং সালের ১লা জানুয়ারীতে মোল্লা সোশ্যাল ওয়েলফেয়ার অর্গানাইজেশনের যাত্রা শুরু করা হয়েছে। তখন থেকে নিদিষ্টি একটি তারিখে এই ট্রাস্টের মাধ্যমে নিয়মিত ভাবে বিভিন্ন সহায়তা দিয়ে আসছেন। এই মহত্বী উদ্যোগের প্রধান দায়িত্বপ্রাপ্ত পারিবারিক সদস্য মাজহারুল ইসলমা বুলবুল মোল্লা বলেন, অত্র এলাকার বাছাইকৃত দুস্থ্য মানুষের জন্য আমাদের এই উদ্দ্যেগ। স্বাধ্যমত নিয়মিত ভাতা বইয়ের মাধ্যেমে প্রদান করা হয়। দুঃসময়ে মানুষের মাঝে কিছুটা হলেও দাঁড়াতে পেরে মোল্লা পরিবারের সবাই গর্বিত।

তিনি আরও বলেন, নিয়মিত বয়স্ক সন্মানী ভাতা ছাড়াও এই ট্রাস্ট হতে, চিকিৎসা সহায়তা, শিক্ষা সহায়তা ভাতা, শীতবস্ত্র প্রদান, কন্যাদ্বায়গ্রস্থ্য পরিবারকে অর্থ সহায়তা প্রদান সহ নিয়মিত মানুষের প্রয়োজনে পাশে দাঁড়ানো হয়।

করোনাকালীন সময়ে এই ট্রাস্ট হতে, প্রথম পর্যায় থেকে এলাকার মানুষকে প্যাকেজ আকারে প্রায় ৪৫০ টি পরিবার কে খাদ্য সহায়তা প্রদান করে হয়েছে। এর মধ্যে ছিলো, চাল, ডাল, তৈল, আলু, ময়দা সহ্য নিত্য প্রয়োজনীয় দ্রব্য। গত রমজানের ঈদ উপলক্ষ্যে প্রায় ৩৫০ টি পরিবার কে ঈদ উপহার প্রদান করা হয় যাহাতে ছিলো, সেমাই, চিনি, দুধ, তৈল সহ সম্পূর্ণ একটি প্যাকেজ। এলাকার মানুষের কাছে জানতে চাইলে, সবাই মোল্লা পরিবারের উচ্ছসীত প্রশংসা করেন। অর্থ, খাদ্য সহ যেকোন বিপদে ওনারা সর্বদা মানুষের পাশে দাঁড়ান বলে সংবাদকর্মী কে অবহিত করেন সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *