মোঃ আল আমিন ,চাটমোহর অফিস :
চাটমোহর হরিপুরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল। মরহুম আলী আজগার স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ১৪ তম আসরে ফাইনাল খেলা। শুক্রবার (৩১ ডিসেম্বর ) বিকালে হরিপুর ঐতিহাসিক খেলার মাঠ প্রাঙ্গণে এই খেলার আয়োজন করেন জিন্নাহ স্মৃতি ফুটবল ক্লাব । মরহুম আলী আজগার স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের ১৪ তম আসরে জিন্নাহ স্মৃতি ফুটবল ক্লাবের আয়োজনে গত ১৭ ডিসেম্বর শুরু হওয়া নকআউট ভিত্তিক এই ফুটবল টুর্নামেন্টে অংশ নেয় দেশের বিভিন্ন জেলার ৮টি দল।

এই টুর্নামেন্টের ফাইনালে উঠেছিল নাটোরের ভান্ডারদহ ফুটবল একাদশ ও কুষ্টিয়ার ভেড়ামারা ফুটবল একাদশ। দু’দলই বেশ শক্তিশালী। নির্ধারিত সময়ের খেলা আক্রমণ পাল্টা আক্রমনে জমজমাট হয়ে উঠে। দুই গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আক্রমণের গতি বাড়িয়ে দুই গোলই পরিশোধ করতে সক্ষম হয় নাটোরের ভান্ডারদহ। তবে টাইব্রেকারে স্বপ্ন ভঙ্গ হয় তাদের। এই খেলায় কুষ্টিয়া ভেড়ামারা টাইব্রেকারে ৫-৪ গোলে নাটোরের ভান্ডারদহ ফুটবল একাদশকে পরাজিত করে। খেলা দেখতে দেশের বিভিন্ন স্থান থেকে প্রচুর দর্শকের সমাগম হয়।। তবে এদিন দুই দলের খেলোয়ারদের নৈপূণ্যেই মুগ্ধ হন হাজার হাজার দর্শক।

খেলা শেষে প্রধান অতিথি হিসেবে চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম। চ্যাম্পিয়ন দলকে ৬০ হাজার টাকার প্রাইজমানি এবং রানারআপ দলকে ৪০ হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাটমোহর সার্কেল সহকারী পুলিশ সুপার সজীব শাহরিন , উপজেলা আওয়ামীলীগ সভাপতি এস এম নজরুল ইসলাম,চাটমোহর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন,পৌর কাউন্সিলর নাজিমুদ্দিন মিয়া, উপজেলা যুবলীগের সভাপতি সাইদুল ইসলাম, হরিপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: মোজাম্মেল হক রওশন, পার্শ্বডাঙ্গা ইউপি চেয়ারম্যান আজাহার আলী, মথুরারপুর ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান শাহ আলম, নিমাইচড়া ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান নুরজাহান মুক্তি, চাঁন্দাই ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান শাহনাজ পারভীন, অরবিটল লিংক স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি এম এ মতীন ও হরিপুর ইউপির নবনির্বাচিত সদস্য বিন্দু প্রমুখ।

বসুন্ধরাগুরুপ , অরবিটল লিংক শিক্ষা পরিবার ও আদি সাহা ট্রেডিং অ্যান্ড কর্পোরেশনের সহযোগিতায় আয়োজিত টুর্নামেন্টের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মকবুল হোসেন।

টুর্নামেন্টের আয়োজনকারী হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: মকবুল হোসেন। জানান, ‘বর্তমান তরুণ ও যুব সমাজকে মাদকমুক্ত করে গড়ে তোলার জন্য খেলাধুলার বিকল্প নেই। তাই আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি যারা আমাদের এই বর্নাঢ্য আয়োজনের পাশে ছিলেন। আশাকরি ভবিষ্যতেও আপনারা আমাদের সঙ্গে থাকবেন।’ এবং আগামীতে আরো ভালো খেলা উপহার দিতে পারি এ জন্য আপনারা দোয়া করবেন।

উল্লেখ্য, মরহুম আলী আজগার হরিপুর ইউনিয়ন পরিষদের তিনবার নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান ছিলেন। বড় ভাইয়ের স্মৃতি ধরে রাখতে তারই ছোট ভাই চারবার নির্বাচিত চেয়ারম্যান মকবুল হোসেন প্রতিবছর এই ফুটবল টুর্নামেন্টের আয়োজন করে আসছেন।

Leave a Reply