মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিশিষ্ট আইনজীবী ড. মো: আব্দুল মান্নান ভূঁইয়াকে একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশের স্বনামধন্য শিল্প পরিবার পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান আলহাজ্ব সূফি মিজানুর রহমান কর্তৃক প্রতিষ্ঠিত ঢাকার বারিধারাস্থ ‘ইউআইটিএস’ প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। তাঁর বাড়ি চৌদ্দগ্রাম উপজেলার কনকাপৈত ইউনিয়নের ভুলকরা গ্রামে। বুধবার তথ্যটি নিশ্চিত করেছেন ড. আবদুল মান্নান ভুঁইয়া।

জানা গেছে, ড. আবদুল মান্নান ভূঁইয়া ১৯৯৩ সালে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে অবস্থিত কিশলয় স্কুল থেকে এসএসসি ও ১৯৯৫ সালে কক্সবাজার সরকারী কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধীনে ১৯৯৯ ও ২০০০ সালে এলএলবি(সম্মান) ও এলএলএম পরীক্ষায় ১ম শ্রেণীতে প্রথম স্থান অর্জনসহ মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক স্বর্ণপদকে ভূষিত হন। তাছাড়া তিনি ২০০২ সালে ঢাকা বার সমিতি ও ২০০৪ সালে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সদস্য পদ লাভ করেন। পরবর্তীতে তিনি ঢাকা বার সমিতির আজীবন সদস্য পদ অর্জন করেন।

তিনি ২০১৫ সালে বাংলাদেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ২০২১ সালের ১১ জুলাই রোববার ড. আবদুল মান্নান ভুঁইয়াকে ‘ইউআইটিএস’ প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। ডিন হিসেবে নিয়োগ পাওয়ায় ড. আবদুল মান্নান ভুঁইয়াকে অভিনন্দন জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। তিনি সকলের দোয়া প্রার্থী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *