এস এম আদনান উদ্দিন
স্টাফ রিপোর্টারঃ

পাবনায় ইছামতী নদীর দুপারে অবৈধ স্থাপনার উচ্ছেদ ঠেকাতে আমরণ অনশন কর্মসূচী পালন করছে নদীর দুপারের বাসিন্দারা। গত ২৯ মার্চ রবিবার পাবনা প্রেস ক্লাবের সম্মুখে এ.আর.কর্ণার মার্কেটের নিচে অনশন শুরু করে তারা।

এ সম্পর্কে তাদের একজন দৈনিক আলোকিত সকালকে জানান, “আমাদের বাড়ি-ঘড় দোকানপাট সবকিছু রয়েছে ইছামতী নদীর দুপারে, এগুলো উচ্ছেদ করা হলে আমরা কোথায় বাস করব আমাদের রুটি-রুজি বন্ধ হয়ে যাবে তাই আমরা কোনভাবেই আমাদের বাড়ি-ঘড় ও দোকানপাট উচ্ছেদ করতে দেব না, দরকার হলে আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যাব যতদিন না আমাদের সমস্যার সমাধান হয়।

এ সম্পর্কে নদী বাঁচাও আন্দোলনের পাবনা জেলার সভাপতি এস এম মাহবুব আলম বলেন “আমরা দীর্ঘ দশ বছর যাবৎ ইছামতি নদী বাচাও আন্দোলন করে আসছি পাবনা জেলার সাবেক জেলা প্রশাসক রেখা রাণী বালো আমাদের কর্মসূচিকে প্রথম এককগ্রতা জানায়,পরে ধাপে ধাপে সরকার মহল এককগ্রতা জানিয়ে ইছামতি নদীকে প্রাণবন্ত করতে নদীর দুপারের অবৈধ স্থাপনা প্রথমধাপে উচ্ছেদ করে এবার দ্বিতীয়ধাপে উচ্ছেদ করার সময় নদীর দুপারের বাসিন্দারা অযৌক্তিক দাবি নিয়ে অনশন শুরু করেছে যার কোন ভিত্তি নেই কারণ যে জায়গাতে তাদের স্থাপনা রয়েছে তা সম্পূর্ণরুপে নদীর সাথে সম্পৃক্ত। তাই তাদেরকে বলতে চাই অসাধু মহলের চক্রান্তে প্রভাবিত না হয়ে আমাদের প্রাণের ইচ্ছামতী নদীর স্বার্থে এবং ইছামতী নদী তথা পাবনাকে প্রাণবন্ত করতে আপনারা আমাদের অযৌক্তিক কর্মসূচি বন্ধ করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *