গোলাম জীবন কাদের বিশ্বাস
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা মানববন্ধন ও মানব বন্ধন করেছে। চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস থেকে শুরু হয় শহর প্রদক্ষিণ শেষে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে এসে শেষ হয়। তাদের দাবি নার্সিং পেশা কে বাঁচাতে কারিগরি নার্সিং হটানো জরুরী। সরকারি নার্সিং ইনস্টিটিউট চাঁপাইনবাবগঞ্জের ছাত্র-ছাত্রীদের সাথে এই আন্দোলনে যোগ দিয়েছে সেবা নার্সিং ইনস্টিটিউট ও বিজয় নার্সিং ইনস্টিটিউটের ছাত্র ছাত্রীরা।
তাদের দাবি তাদের কোর্স তিন বছরের এসএসসি এবং এইচএসসি পাশ করে তিন বছরের কোর্স করতে হয় এবং ছয় মাসের ইন্টার্নশিপ করার পরে কম্প্রিহেনসিভ পরীক্ষার মাধ্যমে বাছাই হয়ে তারা নার্সিং পেশার লাইসেন্স পায়। কিন্তু
কারিগরি বোর্ডের অধীন ডিপ্লোমা ইন প্রেসেন্ট কেয়ার নার্স কোর্স কারীদের বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারি কাউন্সিল থেকে যে লাইসেন্স দেওয়া হচ্ছে তা বাংলাদেশ ডিপ্লোমা নার্সিং এর প্রতিবাদ জানাচ্ছে। কারণ কারিগরি বোর্ডের কৌশল মাত্র ছয় মাসের কোর্স এবং তারা এসএসসি পাস করে ভর্তি হয়েছে। অপরদিকে নার্সিং ইনস্টিটিউট এসএসসি এইচএসসি পাশ করার পরে নার্সিং ইনস্টিটিউট ভর্তির জন্য প্রতিযোগিতামূলক পরীক্ষা দিয়ে ভর্তি হতে হয়।
তাদের দাবি স্থগিত হওয়া কম্প্রিহেনসিভ পরীক্ষা দ্রুত চালু করতে হবে। মানববন্ধনের আহবায়ক মোঃ হামিদুল হক, সহ আহবায়ক শামিম উদ্দিন, সদস্য সচিব মোস্তাক আহমেদ ও উম্মে সামা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *