আব্দুল জাহির মিয়াঃজেলা প্রতিনিধিঃপ্রবাসী ফাউন্ডেশনের প্রতিষ্টাতা সভাপতি মিঃ নিজাম,বলেন আমি আমার হবিগঞ্জ জেলা চুনারুঘাট উপজেলা বাসীর জন্য কিছু করতে চাই।কারণ চুনারুঘাটের গরিব অসহায় চিকিৎসা বঞ্চিত মানুষদের কথা শুনলে আমার মন আবেগপ্রবন হয়, এবং আমার বারবার শুধু ইচ্ছে হয় তাদের জন্য কিছু করতে সেই লক্ষে আমি প্রবাসী ফাউন্ডেশন নামে একটি মানবিক সংগঠন গড়ে তুলি,যে সংগঠনের মাধ্যমে চুনারুঘাট উপজেলার প্রত্যন্ত অঞ্চলে চিকিৎসা বঞ্চিত,অর্থের অভাবে লেখাপড়া বঞ্চিত,অর্থের অভাবে ঘরবাড়ি করতে না পারা,প্রতিবন্ধী অসহায় ভিক্ষুদের আমরা সহায়তা করে থাকি।

প্রবাসীদের সম্পর্কে তিনি বলেন প্রবাসজীবন কঠোর পরিশ্রম করে সাফল্য অর্জনের জন্য মাতৃভূমি ছেড়েছি অনেক বছর। আকাশচুম্বী দালানকোঠা ও মরুভুমির এ দেশে একজন প্রবাসীর জীবন সীমাহীন কষ্টের।
সপ্তাহ আর মাস শেষে কাজের ক্লান্তি দূর করতে একটু ছুটি পেলেই ছুটে যাই কোনো এক বাংলাদেশির কাছে। তারপর, সময়টাকে উপভোগ করে ঘরে ফিরি একবুক স্মৃতি নিয়ে।পরদিন আবার সেই নিজের জন্য কাজ করা শুরু। আমি সব সময়ই চেয়েছি বাংলাদেশে তথা আমার উপজেলা চুনারুঘাটের জন্য কিছু করতে,সব সময় বাংলাদেশি ভাইদের জন্য কিছু করার চেষ্টা করে যাচ্ছি। আমি খুব আশাবাদী হয়ে এটুকু বলতে পারি যে,কোনো এক দেশি ভাইকে সাহায্য–সহযোগিতা করলে নিজেকে খুব গর্বিত মনে করি । বিশেষ করে আমার শৈশবের চুনারুঘাটের কথা ভুলতে পারি না।

আমার মা, মাতৃভূমি বাংলাদেশকে ছেড়ে থাকার কিঞ্চিৎ কষ্ট নিয়ে কত দিন বেঁচে থাকতে হবে,সে উত্তর অজানা। দেশের বাইরে থাকলেও সব সময় বুকের মধ্যে থাকে বাংলাদেশ।

মিঃ নিজাম উদ্দিন (হৃদয়)প্রতিষ্ঠাতা সভাপতি
চুনারুঘাট প্রবাসী গ্রুপ এন্ড ফাউন্ডেশন,
ব্যবস্থাপক ও পরিচালক,কথা টিভি,
বিশেষ প্রতিনিধি,এবি৭১টিভি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *