স্টাফ রিপোটার: বিভিন্ন বিরল প্রতিভা খুজতে,এনটিভি আয়োজিত জিপিএইচ ইস্পাত অনন্য প্রতিভা,দেশের প্রথম মাল্টিট্যালেন্ট হান্ট রিয়েলিটি শো , এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হলো গত শনিবার ,যাতে চ্যাম্পিয়ন হয় ভেনট্রিলোকুইস্ট মানসুরা মুবাশ্বিরা।দেশের আনাচে কানাচে থেকে প্রতিভা খুজে আনতে বছরের শুরুতেই নেয়া হয় অনন্য প্রতিভার অডিশন। প্রায় ১৫০০০ প্রতিযোগির মধ্য থেকে,কোয়ার্টার, সেমিফাইনাল শেষে সেরা ১৮ জনকে নিয়ে অনুষ্ঠিত হয় ফাইনাল। বিচারক মার্কস এবং দর্শক ভোটে নির্ধারণ করা হয় বিজয়ী। চ্যাম্পিয়ন হয় ভেনট্রিলোকুইস্ট মানসুরা মুবাশ্বিরা। ২য় হন ইয়াসিন আরাফাত, ৩য় হন ম্যাজিসিয়ান স্বপন। বিজয়ীদের হাতে ৫,২,১ লক্ষ টাকার চেক, এবং ফাইনালিস্ট সবার জন্যেই ছিল, পুরস্কার।নতুন কিছু করার চেষ্টা আর নিজের আগ্রহ থেকেই শুরু হয় মানসুরার ভেনট্রিলোকুইজম চর্চা। শেখার তেমন কোন উপায় না থাকায়, ইন্টারনেট, বই থেকে নিজেই শেখা। ৪ বছরের চেষ্টায় এ দক্ষতা অর্জন করেন। শিশুদের শেখাতে, সবার জন্য শিক্ষনীয় মেসেজ, entertainment এর কাজে এটি ব্যাবহার করা যায়।ভেনট্রিলোকুইজম হলো মুখ বন্ধ করে কথা বলা। যা পাপেট শিল্পের অন্তর্ভুক্ত। তবে বাংলাদেশে, এর খুব একটা প্রচলন দেখা যায় না।
উক্ত রিয়েলিটি শো এর পরিচালক -ওয়াহিদুল ইসলাম শুভ্র। এ সময় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন- ইন্টারন্যাশনাল টেলিভিশন চ্যানেল লিমিটেডের (এনটিভি) হেড অব ফিন্যান্স গোলাম রওশন ইয়াজদানী, জিপিএইচ ইস্পাত লিমিটেডের হেড অব করপোরেট (বিপণন ও বিক্রয়) শোভন মাহবুব শাহাবুদ্দিন রাজ, জিপিএইচ ইস্পাত লিমিটেডের হেড অব করপোরেট (বিক্রয়) এনামুল হক, বিচারক বিশিষ্ট নাট্যপরিচালক ও অভিনেতা সালাউদ্দিন লাভলু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব মেহের আফরোজ শাওন।
রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এক মনোমুগ্ধকর নৃত্যের মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা হয়। ‘গ্র্যান্ড প্রাইজ গিভিং সেরিমনি’ অনুষ্ঠানটি এনটিভি পর্দায় সরাসরি সম্প্রচার করা হয়।

Leave a Reply