কক্সবাজার জেলা প্রতিনিধিঃ-

কক্সবাজার জেলায় মুজিববর্ষে ৮৬৫ জন ভূমিহীন ও গৃহহীন পাচ্ছেন নতুন বাড়ি। তবে এদের মধ্যে থেকে অাগামী শনিবার (২৩ জানুয়ারী) ৩০৩ জন উপকারভোগীর মাঝে নতুন বাড়ি হস্তান্তর করা হবে।

বৃহস্পতিবার দুপুরে ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী কর্তৃক মুজিববর্ষে গৃহহীনদের জন্য নির্মিত গৃহ প্রদান অনুষ্ঠান উপলক্ষে জেলা প্রশাসন অায়োজিত প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানান কক্সবাজারের জেলা প্রশাসক মো মামুনুর রশীদ।

প্রেসব্রিফিংয়ে জানানো হয়, কক্সবাজার সদর উপজেলায় ১ম ও ২য় ধাপে মোট ৯৬টি ঘরের বরাদ্দ পাওয়া গেছে। এরমধ্যে নির্মিত হয়েছে ২০টি। চকরিয়া উপজেলায় ১৮০টি বরাদ্দের বিপরীতে ৮০টি ঘরের নির্মাণ কাজ, পেকুয়া উপজেলায় ৪৫টি বরাদ্দের বিপরীতে ১৪টি ঘরের নির্মাণ কাজ, রামু উপজেলায় ১৭৫টি বরাদ্দের বিপরীতে ৬০টি গরের নির্মাণ কাজ, মহেশখালী উপজেলায় ২০টি বরাদ্দের বিপরীতে ২০টি ঘরের নির্মান কাজ, উখিয়া উপজেলায় ১০০টি বরাদ্দের বিপরীতে ৩৫টি ঘরের নির্মাণ কাজ, টেকনাফ উপজেলায় ২২৯টি বরাদ্দের বিপরীতে ৬০টি ঘরের নির্মাণ কাজ এবং কুতুবদিয়া উপজেলায় ২০টি বরাদ্দের বিপরীতে ১৪টি ঘরের নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে।

যেসব বাড়ির নির্মাণ কাজ ইতোমধ্যে সমাপ্ত হয়েছে তা শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপকারভোগীদের মাঝে নির্মিত বাড়িগুলো হস্তান্তর করবেন।

প্রেসব্রিফিংয়ে আরো জানানো হয়, প্রতিটি বাড়ি নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা করে।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক অামিন অাল পারভেজ, কক্সবাজার সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, উখিয়া উপজেলা চেয়ারম্যান হামিদুল হক চৌধুরী, মহেশখালী উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশা প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *