মোঃ নুর হোসাইন,
নকলা (শেরপু্র) প্রতিনিধিঃ

শেরপুর জেলার নকলা উপজেলার কৃতি সন্তান সাংবাদিকতা জগতের পথিকৃত প্রথিতযশা সাংবাদিক কবি কলামিষ্ট তালাত মাহমুদের রোগ মুক্তির পরে নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের তরুণ সাংবাদিকদের উদ্যোগে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। তাছাড়া মহান আল্লাহর দরবারে শোকরানা আদায়ে বিশেষ দোয়া মাহফিল করা হয়।

এ উপলক্ষে ১৩ ফেব্রুয়ারি শনিবার দুপুরের দিকে শেরপুর শহরের জেলা ডাকবাংলো সংলগ্ন তালাত মাহমুদের ভাড়া বাসায় গিয়ে নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সাংবাদিকবৃন্দরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে ওই বাসাতেই নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের আয়োজনে সংক্ষিপ্ত পরিসরে এক দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নকলা উপজেলায় কর্মরত উদীয়মান তরুণ সাংবাদিকদের সংগঠন নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. নূর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সিমানুর রহমান সুখন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো. সুজন মিয়াসহ অনেকে উপস্থিত ছিলেন।

সিনিয়রদের প্রতি জুনিয়রদের শ্রদ্ধাবোধ দেখে প্রথিতযশা সাংবাদিক কবি কলামিষ্ট তালাত মাহমুদ মুগ্ধ হয়ে বলেন, নবীন লেখক হিসেবে সিনিয়রদের কাছ থেকে তোমাদের অনেক কিছু শিখার আছে। আর তোমাদের শিখার আগ্রহ ও সিনিয়রদের প্রতি শ্রদ্ধাবোধ দেখে যেকেউ মুগ্ধ হবেন। তিনি আরও বলেন, আজকের তরুণ লেখকরাই আগামী দিনের সাংবাদিকতা জগতে নকলার কর্ণধার হবে। তাই তাদের পরামর্শ দিতে পেরে আমি নিজেকে গৌরবান্বিত মনে করি। নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের তরুণ লেখকরা অন্যান্যদের যথাযোগ্য মর্যাদা দিতে শিখেছে, এর বদৌলতে মহান আল্লাহ নিশ্চিয়ই তাদের মান-সম্মানও বাড়িয়ে দিবেন বলে তিনি মনে করেন। প্রথিতযশা সাংবাদিক কবি কলামিষ্ট তালাত মাহমুদ আমৃত্যু তরুণ সাংবাদিকদের সংগঠন নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের পাশে থেকে বরাবরের মতো সার্বিক পরামর্শ ও দিকনির্শেনা প্রদানের আশ্বাসদেন।

নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. নূর হোসেন বলেন, সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী আমাদের পরামর্শ ও দিকনির্শেনা প্রদানের জন্য সিনিয়র সাংবাদিকদের সমন্বয়ে ৭ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ গঠন করেছি। উপদেষ্টা মন্ডলীরা আমাদের লেখার মানোন্নয়নে প্রায়ই পরামর্শ ও দিক নির্দেশনা দিয়ে আমাদের লেখনীর হাতকে শক্তিসালী করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছেন। এমতাবস্থায় নকলা উপজেলার কৃতি সন্তান সাংবাদিকতা জগতের পথিকৃত প্রথিতযশা সাংবাদিক কবি কলামিষ্ট তালাত মাহমুদের রোগ আমাদের ভারাক্রান্ত ও চিন্তিত করে তুলেছিলো। আল্লাহর অশেষ রহমতে সকলের দোয়ার বরকতে সম্পূর্ণ সুস্থ্য হয়ে তিনি আমাদের মাঝে ফিরে এসেছেন। এ উপলক্ষে নকলা ইয়্যুথ রিপোর্টার্স ক্লাবের তরুণ সাংবাদিকদের উদ্যোগে তাকে ফুলেল শুভেচ্ছা জানানো সহ রোগমুক্তি হওয়ায় আল্লাহর দরবারে শোকরানা আদায়ে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *