বাবলু বাংলা, রামগতি কমলনগর প্রতিনিধি: লক্ষ্মীপুর কমলনগরে মেঘনার ভয়াবহ ভাঙ্গন থেকে কমলনগর ও রামগতি উপজেলাকে বাঁচাতে নদী বাঁধের প্রকল্প একনেক মিটিং-এ পাসের দাবীতে হাজার হাজার মানুষের উপস্থিতিতে ব্যতিক্রমী মানববন্ধন সম্পন্ন হওয়া।
মেঘনার ভয়াবহ ভাঙ্গন থেকে জেলার কমলনগর ও রামগতি উপজেলার ৭ লক্ষ মানুষের ভিটে-বাড়ি বাঁচাতে সরকার কর্তৃক গৃহিত নদী বাঁধ প্রকল্প একনেক মিটিং-এ পাসের দাবীতে স্থানীয় মেঘনা নদীর পাড়ে ৩১মে সোমবার সকাল ১০.০০ ঘটিকায় হাজার হাজার মানুষের অংশগ্রহণে কয়েক কিলোমিটার ব্যাপী ব্যতিক্রমী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

নদী ভাঙ্গা সাধারণ মানুষের অরাজনৈতিক সংগঠন “কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের” আয়োজনে ও সংগঠনের আহবায়ক সুপ্রীম কোর্টের আইনজীবী আবদুস সাত্তার পালোয়ানের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন

.রামগ‌তি উপ‌জেলা যুবলী‌গের সভাপ‌তি মেজবাহ উ‌দ্দিন ভি‌পি হেলাল, ফলকন ইউ‌পি চেয়ারম্যান হাজী হারুন, হাজিরহাট বণিক সমিতির সাধারণ সম্পাদক ইসমাইল হোসাইন বিপ্লব , ছাত্রলীগ নেতা রা‌কিব হো‌সেন লোটাস, সহ বিশিষ্ট জনেরা বক্তব্য রাখেন।
বক্তারা বলেন রা‌কিব বছ‌রের মেঘনার ভাঙ‌নে রামগতি-কমলনগর প্রায় অর্ধেক নদী গর্ভে বিলীন হয়ে গিয়েছে। ৩২কিঃমিঃ জুড়ে তীব্র ভাঙ্গনে ২ লাখ লাখ নি:স্ব হ‌য়েছে মানুষ , আ‌রো ৫ লাখ মানুষ নদী ভাঙ্গনে তাদের ভিটে-বাড়ি হারানোর হুমকির মুখে, নদী বাঁধের প্রকল্পটি এবারে একনেক মিটিং-এ পাশ না হলে বাংলাদেশের মানচিত্র থকে লক্ষ্মীপুর জেলার কমলনগর-রামগতি উপজেলা হারিয়ে যাবে। ঘর বাড়ি হারিয়ে ৭ লক্ষ মানুষ নিঃস্ব হয়ে যাবে। তাই তারা দ্রুত নদী বাঁধের প্রকল্পটি আগামী কা‌লের একনেক মিটিং-এ পাসের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত দয়া প্রার্থনা ক‌রা হয়েছে ।

মানববন্ধন শে‌ষে পানি সম্পদ প্র‌তিমন্ত্রী ক‌র্নেল অব: জা‌‌হিদ ফারুক এম‌পির সুস্থতা কামনা সহ মাননীয় প্রধানমন্ত্রী জন‌নেত্রী শেখ হা‌সিনা ও মাননীয় এম‌পি মেজর অব: আবদুল মান্না‌নের ম‌হোদ‌য়ের জন্য বি‌শেষ দোয়া ক‌রা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *