নিজস্ব প্রতিবেদকঃ পাবনার চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের কাতুলী গ্রামের খলিল প্রামানিক এর বাড়ির পশ্চিম পাশের যাতায়াতের রাস্তা ভেঙ্গে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। এছাড়া কাতুলী জাহিদুল এর দোকান হতে লাউতিয়া অভিমুখী রাস্তাটিও একই পুকুর এর কারণে ভেঙে গেছে।

রবিবার (৪ অক্টোবর- ২০২০) বিভিন্ন অনলাইন পত্রিকা ও ফেসবুক গ্রুপে “কাতুলীতে রাস্তা ভেঙ্গে পুকুরে : চরম দুর্ভোগে এলাকাবাসী” শিরোনামে সংবাদ প্রকাশ হয়েছিলো।

সমস্যাটি সমাধানের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলামের কাছে আবেদন করেছিল এলাকাবাসী। তিনি দ্রুত সমস্যা টি সমাধান করার আশ্বাস দিয়েছিলেন।

রবিবার (৪ অক্টোবর ২০২০) চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম এর হস্তক্ষেপে বিশেষ প্রতিনিধি হরিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তা বিপুল কুমার ও হরিপুর ৯ নং ওয়ার্ডের জনপ্রতিনিধি রোকনুজ্জামান সরেজমিনে পর্যবেক্ষণ করেছিলেন। তারা প্রাথমিক পর্যায়ে দুপক্ষের মধ্যে আলোচনা সাপেক্ষে সমাধান দিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে দু’পক্ষের সুযোগ-সুবিধা বিবেচনা করে, “আগামী শুষ্ক খরা মৌসুমে পুকুরের মাটি খনন করে বাধ নির্মাণ করে দিতে হবে। এই সময়ের মাঝে উক্ত সমস্যার সমাধান না করা হলে আইনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।”

উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা অনুযায়ী, শুষ্ক খরা মৌসুমে রাস্তাটি পুনরায় খনন করে বাধ নির্মাণ করা হচ্ছে। ২০ এপ্রিল ২০২১ সরেজমিনে দেখা যায় রাস্তাটি পুনরায় নির্মাণ কাজ চলছে।

ভুক্তভোগীরা আনন্দিত হয়ে,উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ এই প্রতিবেদক ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *