বাহার উদ্দিন, ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

নেত্রেকোনা জেলার কৃতি সন্তান কিশোর কবি রাসেল হাসান বাংলা মুভি ‘শাহজাদা ‘মাধ্যমে চলচিত্র জগতে আবদ্ধ হলেন।
বহুমাত্রিক প্রতিভাধর অদ্ভুদ বালক, একালের সুকান্তখ্যাত কবি রাসেল হাসান এবার সিনেমা জগতেও পা দিলেন।
সম্প্রতি ঐতিহাসিক প্রেক্ষাপট অবলম্বনে তৈরি হতে যাওয়া শাহজাদা মুভিতে সৈনিক চরিত্রে তিনি অভিনয় করেন।
চলচ্চিত্র পরিচালক ডায়েল রহমান পরিচালিত এ সিনেমায় মূল চরিত্রে অভিনয় করেছেন রাফাত রউফ (ফারদিন) ও আঁখি চৌধুরী। ছবিটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করতে দেখা যায় শিখা খান মৌ, রূপক মুসলি, ববি, যাদু আজাদ, কাদেরীসহ প্রমুখ খ্যাতনামা অভিনেতা-অভিনেত্রীদের । মুভিটি প্রোডিউশন করেছেন রেবেকা রউফ। জানা যায়, সিনেমাটি ঐতিহাসিক প্রেক্ষাপট অবলম্বনে নির্মিত হচ্ছে।
১লা জানুয়ারি সকাল থেকে রাত প্রায় দশটা পর্যন্ত গাজীপুরের পুবাইলে বিলবিলা শুটিং স্পটে মোঃ রাসেল হাসান এর শুটিং ছিল। কবি বলেন, “শাহজাদা মুভির শুটিং করে আমার অভিষেক অভিজ্ঞতা হয়েছে। ইতোপূর্বে কখনো চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ হয়নি। তাই আমার ব্যাতিক্রম ভালো লাগা কাজ করছে। তিনি আরো বলেন, ঐতিহাসিক প্রেক্ষাপট অবলম্বনে নির্মিত হতে যাওয়া এ সিনেমাটি শ্রদ্ধেয় ডায়েল রহমান এঁর পরিচালনায় ও শ্রদ্ধেয়া রেবেকা আন্টির প্রোডিউশনে ফাদনিন ভাইয়া ও অাঁখি আপুর কেন্দ্রীয় চরিত্র পরিক্রমায় খুব শীঘ্রই নির্মিত হবে।
শুটিংএ কষ্টের কোনো অনুভূতির কথা জানতে চাইলে তিনি বলেন, শুটিংএ স্বল্প সময়েই অনেকের প্রতি কেমন এক অদ্ভুদ মায়া জন্ম হয়। সঙ্গত কারণেই ডিরেক্টর, নায়ক, নায়িকা, তাঁর বোন ও প্রমুখদের কাছ থেকে আসার সময় বিদায় নিয়ে আসতে পারিনি। যার ফলে মনে হলো আনন্দের চেয়ে বেদনায় যেন বেশি ফেলাম!”

জ্যোৎস্নাধোয়া রাত কাব্যগ্রন্থ প্রকাশের মধ্য দিয়ে কবি মোঃ রাসেল হাসান সমধিক পরিচিত হন। সাহিত্য কৃতির স্বীকৃতি স্বরূপ তিনি ২০২০সালে বাংলাদেশ সমকালীন কবি পরিষদ সম্মাননা ও আন্তর্জাতিক গুণীজন সংবর্ধনাসহ বেশকিছু সম্মাননা পেয়েছেন।
পরিশেষে কবি রাসেল ময়মনসিংহ জেলা প্রতিনিধি বাহার উদ্দিন কে বলেন আমি আমার জীবনের প্রতিটি মানুষের হৃদয়ে থাকতে চাই এবং চলচিত্র জগতে আমি পা রেখেছি তাই আপনাদের ভালোবাসা দিয়ে আমি একজন ক্ষুদ্র কবি হিসেবে দেশ বাসীর কাছে দোয়া চাই।

Leave a Reply