মাজহারুল ইসলাম বাদল স্টাফ রিপোর্টার:

নারায়ণগঞ্জের কুখ্যাত চাঁদাবাজ ও সন্ত্রাসী এম কে সাগরকে ২ সহযোগীসহ গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১১) । এসময় অস্ত্র ও জাল টাকা উদ্ধার করা হয়।
গত বুধবার (৩ নভেম্বর) রাতে সিদ্ধিরগঞ্জ থানাধীন মৌচাক এলাকায় অভিযান চালিয়ে খন্দকার কামাল ওরফে সাগর ওরফে এম কে সাগর নামক কুখ্যাত চাঁদাবাজ, অস্ত্রধারী সন্ত্রাসী ও তার ২ সহযোগীকে অস্ত্র ও জাল টাকাসহ গ্রেফতার করা হয়।

আজ বৃহস্পতিবার দুপুরে সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে র‍্যাবের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১১ এর অধিনায়ক (সিও) তানভীর মাহমুদ পাশা।
প্রাথমিক তদন্তে জানা যায়- চাঁদাবাজি, সন্ত্রাসী ও প্রতারণার কর্মকাণ্ডের জন্য সাগর অবৈধ অস্ত্র ব্যবহার করত।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে তার সখ্যতার প্রমাণ হিসেবে ভুয়া মেসেজ আদান প্রদানের স্ক্রিনশট প্রদান, এডিট করে নিজের ছবি সংযুক্ত করে নিজেকে প্রভাবশালী প্রমাণের চেষ্টা করত প্রতিশ্রুতি প্রদানের মাধ্যমে প্রতারণা, জাল টাকার কারবার ও নারী পাচার এর অভিযোগও রয়েছে।

ভুক্তভোগীরা জানান, আমাদেরকে আকৃষ্ট করতে নানা সময়ে সে রাজধানীর বিভিন্ন অডিটোরিয়াম ভাড়া নিয়ে ছোটো খাটো দলীয় সভা সমাবেশের আয়োজন করতেন।

এ সকল অনুষ্ঠানে ছবি ও ভিডিও সে ব্যবহার করে তার বিশ্বাসযোগ্যতা বাড়ানোর জন্য। তার প্রতিষ্ঠিত কথিত ভুঁইফোড় সংগঠনটির সেমিনাড়ের ভিডিও, বেশ কিছু ভুয়া নথি, চুক্তিপত্র, ব্যানার ও ভিজিটিং কার্ড র‍্যাব-১১ কর্তৃক উদ্ধার করা হয়েছে।
তার বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‍্যাব।

Leave a Reply