কুষ্টিয়া প্রতিনিধি:
কুষ্টিয়া দৌলতপুরে বেসরকারি টিভি চ্যানেল নিউজ ২৪ এর ভিডিও জার্নালিস্ট ও জাতীয় দৈনিক জবাবদিহি পত্রিকার জেলা প্রতিনিধি রাকিব হাসানের ওপর হামলা ও ক্যামেরা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে । শনিবার বিকেল ৫;টার সময় রামকৃষ্ণপুর ইউনিয়নের ভাগজোত বাজারে কাছে সরকারি জমি অবৈধভাবে দখল করে মাটি ভরাট করছে কিছু লোকজন এমন সংবাদের ভিত্তিতে সংবাদ সংগ্রহ করতে গেলে, এলাকা বাসী জানায় সরকারি রাস্তার জমিতে অবৈধভাবে মাটি ভরাট দখল নেওয়ার চেষ্টা করছে হাবিবুর রহমান হাবু নামের জৈনোক ব্যাক্তি, এসকল তথ্য প্রমান অনুযায়ী সাংবাদিক রাকিব আলী হাবিবুর রহমানের সাক্ষাৎকার নিতে গেলে, সাক্ষাৎকার না দিয়ে হুমকি ধামকি দিতে থাকে এক পর্যায়ে সাংবাদিক রাকিব ক্যামের বের করলে হাবিবুর রহমানের হুকুমে ছেলে শান্ত এগিয়ে এসে হামলা চালায় ও ক্যামের কেড়ে নেয় ।

পরবর্তীতে আর ক্যামেরা ফিরত দেয় না,।
অবস্থা বেগতিক দেখে পাশেই অবস্থান করা রাকিবের দুই জন সহকর্মী আছানুল ও সুজন এগিয়ে যায় এবং সেখান থেকে রাকিব কে উদ্ধার করতে পারলেও ব্যাবহারিত ভিডিও ক্যামেরাটি উদ্ধার করা সম্ভব হয়নি।

পরে সাংবাদিক সুজন এবং আসানুল রাকিবকে উদ্ধার করে দৌলতপুর হাসপাতালে নিয়ে যায়।

এবিষয়ে দৌলতপুর থানায় একটি লিখিত এজাহার দায়ের করা হয়েছে ।

সাংবাদিক রাকিব হাসানের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন দৌলতপুরের কর্মরত সাংবাদিক সমাজ এবং তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তি দাবি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *