সোলাইমান,টাংগাইলঃপ্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের পাশে থাকতে বলেছেন এবং অসহায় কৃষকের ধান কেটে দেওয়ার নির্দেশ দিয়েছেন। এরই ধারাবাহিকতায় সারাদেশের মতো মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা ধান কাটা শুরু করেছে।

সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৬ মে) টাংগাইলের সদর উপজেলার চাড়াবাড়ি গ্রামের কৃষক আব্দুল আজিজের জমির পাকা ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন মাভাবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

লকডাউনে শ্রমিক না পাওয়ায় ধান নিয়ে বিড়ম্বনায় পড়ছেন কৃষকরা। মাভাবিপ্রবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নিবিড় পাল ও ছাত্রলীগ নেতা মানিক শীলের নেতৃত্বে নেতাকর্মীরা কৃষক আব্দুল আজিজের জমির ধান কেটে দেন।

এ বিষয়ে নিবিড় পাল ও মানিক শীল বলেন, করোনাভাইরাসের কারণে এ এলাকার কৃষকরা অসহায় হয়ে পড়েছেন। ধান কাটার জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না। সে জন্য মানবিক দিক বিবেচনা করে আমরা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা কর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়েছি।

আরও বলেন, এলাকার কোনো কৃষক যেন ক্ষতিগ্রস্ত না হন সেজন্য এ কাজ করা হচ্ছে। কোনো কৃষক সহায়তা চাইলে ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের পাশে দাঁড়াবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *