শুভ চক্রবর্ত্তী নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি :

ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার কৃষ্ণনগর সড়ক বাজারের হাজী মার্কেটে অবস্থিত একটি রেস্তোরাঁ ও এর পার্শ্ববর্তী ওয়ার্কশপে আগুন লেগে প্রায় ৩০ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হওয়ার ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, রবিবার(১৬ মে) ভোর সাড়ে পাঁচটায় রেস্তোরাঁ থেকে আগুনের সূত্রপাত ঘটে । পরে আগুনের মাত্রা বৃদ্ধি পেয়ে পার্শ্ববর্তী ওয়ার্কশপসহ সকল যন্ত্রাংশ পুড়ে ছাই হয়ে যায়। স্থানীয়দের ধারণা মতে, রেস্তোরাঁর গ্যাস সিলিন্ডারের পাইপ লিকেজ থেকে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের পরিধি বৃদ্ধি পেয়ে দাও দাও করে জ্বলতে থাকলে স্থানীয়দের টনক নড়ে, শতাধিক মানুষ জড়ো হয়ে কাঁদা, পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেলেও ততক্ষণে পুড়ে ছাই হয়ে যায় রেস্তোরাঁ এবং ওয়ার্কশপের সর্বস্ব।

রেস্তোরাঁর মালিক মোঃ তাহের মিয়া জানান, রেস্তোরাঁয় দুটি ফ্রিজ, চেয়ার টেবিল ও অন্যান্য আসবাবপত্রের ২০ থেকে ২৫ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এখন আমার পথে বসা ছাড়া উপায় নেই।
রেস্তোরাঁর পার্শ্ববর্তী ওয়ার্কশপের মালিক মোহাম্মদ নাইমুদ্দিন বলেন, মাত্র এক বছর আগে দোকান দিয়ে আজ আমি নিঃস্ব। আমার দোকানের উন্নত মানের ৫টি ওয়েল্ডিং মেশিন সহ অন্যান্য ৫ লক্ষ টাকার যন্ত্রপাতি পুড়ে গেছে।

এদিকে আগুন লাগার খবর পেয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর থেকে ছুটে আসে ফাইয়ার সার্ভিসের একটি ইউনিট। কিন্তু তাদের আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *