ছবির নাম ‘সার্চিং ফর হ্যাপিনেস’। এই ছবিতেই প্রথমবার অভিনয় করেছেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী ও পরিচালক অভিষেক সাহার একরত্তি মেয়ে শাহিদা নীরা। ডেবিউ ছবিতে অন-স্ক্রিন মা হিসেবেও শাহিদা পেয়েছেন সুদীপ্তাকেই। আর প্রথম ছবিতেই বাজিমাত করেছেন শাহিদা। সেরা শিশু শিল্পীর পুরস্কার পেয়েছে ওয়াশিংটন ডি সি এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে।

খবরটি সকাল সকাল মন ভাল করে দিয়েছে সুদীপ্তার। ‘সার্চিং ফর হ্যাপিনেস’ পরিচালনা করেছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত পরিচালক সুমন ঘোষ। তিনিই প্রথম খবরটি শেয়ার করেছেন নিজের ওয়ালে। তাঁরই ক্যাপশন ও ছবি শেয়ার করেছেন সুদীপ্তা। লিখেছেন, “এই সুন্দর খবরটা দিয়ে আমার দিনটা আজ শুরু হয়েছে…” তারপর সুমন ঘোষ যা লিখেছেন, তারই উল্লেখ করেছেন সুদীপ্তা।

মন লিখেছেন, “খুব ভাল লাগছে যে আমার ছোট্ট শাহিদা ওয়াশিংটন ডি সি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে সেরা শিশু শিল্পীর পুরস্কার জিতে নিয়েছে…” সিনেমার শুটিংয়ের সময়কার একটি ছবিও শেয়ার করেছেন সুমন। সেই প্রসঙ্গেও লিখেছেন, “শাহিদাকে আরও একটি সিনে অভিনয় করতে রাজি করাচ্ছিলাম।”

মেয়ে শাহিদা প্রথম অ্যাওয়ার্ড পেয়েছে, বিষয়টি দারুণ উপভোগ করছেন সুদীপ্তা। TV9 বাংলাকে তিনি বলেছেন, “আমি খুবই মজা পেয়েছি। আমাকে সুমন বলেছে ফ্যাস্টিভ্যাল ডিরেক্টর ওর পারফরম্যান্সে খুব খুশি হয়েছেন।”
ছবির শুটিংয়ের সময় শাহিদার বয়স ছিল সাড়ে ৩। এখন তাঁর বয়স সাড়ে ৫। মাঝে লকডাউনে অন্যান্য বাচ্চাদের মতোই বাড়িতে আটকা পড়েছিল শাহিদা। যদিও সুদীপ্তা তাঁর মন ভাল করার আপ্রাণ চেষ্টা করেছেন। তাঁকে নানারকম নাচ, গান, আবৃত্তির মধ্যে রেখেছেন। সেগুলি পোস্টও করেছেন সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি মা, বাবা ও পরিবারের সকলের সঙ্গে উত্তর ভারতে বেড়াতে গিয়েছিলেন শাহিদা। প্রথম পাহাড় ভ্রমণ, প্রথম তিস্তার সঙ্গে দেখা… আর কলকাতায় ফিরেই প্রথম অ্যাওয়ার্ড!
যদিও এই অ্যাওয়ার্ডের কৃতিত্ব কতখানি তা বুঝেই উঠতে পারছে না ছোট্ট মেয়েটি। সে মশগুল তার নিজের জগতে। মা সুদীপ্তাও চান না এত ছোট বয়সে শাহিদা লাইমলাইটের ছোঁয়া পাক। তাই এখনের মতো শৈশবকে পুরোদমে উপভোগ করে নিচ্ছে সে। বড় হয়ে না হয় শুনবে তাঁর কৃতিত্বের গল্প

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *