ম.ম.রবি ডাকুয়া,বাগেরহাট প্রতিনিধি :

কোস্ট গার্ড পশ্চিম জোনের পৃথক দুটি অভিযানে মোংলায় মাদক ও হরিণের মাংস সহ ৩ জনকে আটক করা হয়েছে। আটকৃত দেরে কাছ থেকে একটি হরিণের মাথা ও ৫০০ গ্রাম গাঁজাও উদ্ধার করা হয়।আটককৃতরা হরিণের মাংশ ও মাদক পাচারের সাথে সক্রিয় জড়িত বলে জানাগেছে।তা
৩০ জানুয়ারী গভীর রাথে গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাটের মোংলা কোষ্টগার্ডের পশ্চিম জোনের বিবিজি বেইস এর একটি টহল দল মোংলা থানার দিগরাজ বাজার এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে একটি হরিণের মাথা,ভুড়ি ও ৪৭ কেজি হরিণের মাংস সহ ৩ জন কে আটক করে এসময় তাদের কাছ থেকে ৩ টি মোবাইল ফোনও জব্দ করা হয়েছে।
।আটকৃত ব্যক্তিরা হলেন দাকোপ উপজেলার মোনা সরদার পিতাঃআবু সরদার,রামপাল উপজেলার গৌরম্ভার বন্নি গ্রামের জাহিদ শেখ পিতাঃ জাফর শেখ।
আটককৃত চোরাকারবারীরা দীর্ঘ্যদিন যাবৎ তাদের এমন বন্যপ্রানী হত্যা সহ অবৈধ এসব চোরাকারবারি চালিয়ে আসছেন বলে জানা গেছে।এববং এসব অসাধু লোকের কারনেই আাজ সুন্দর বনের প্রাণীকূল ধ্বংশ ও হুমকির মুখে।আটক চোরাকারবারীদের মাংস সহ ঢাংমারি ফরেষ্ট অসিসে হস্তান্তর করা হয়েছে পরবর্তী আইনানুগ ব্যবস্তা গ্রহনের জন্যে।

গোপন সংবাদের ভিত্তিতে কোষ্টগার্ডের টহল দল অপর এক অভিযানে খুলনার দাকোপের পানখালী খেয়াঘাট এলাকায় অভিযান চালিয়ে ৫০০ গ্রাম গাঁজা সহ এব বিক্রেতাকে আটক করে।এ সময় তার কাছ থেকে ৭,৮৮০ টাকা জব্দ করা হয়।আটক গাঁজা বিক্রেতা দাকোপ উপজেলার খুলা গ্রামের আবুল কালাম(৩৫) পিতাঃ মজিদ হাওলাদার।দীর্ঘ্যদিন ধরে তার বিরুদ্ধে মাদক বিক্রীর অভিযোগ চলে আসলে অবশেষে কোষ্ট গার্ড হাতে নাতে ধরতে সক্ষম হয় ।আকটকৃত ব্যক্তি ব্যবসার পাশাপাশি নিজেও আসক্ত বলে জানা গেছে।উদ্ধার কৃত গাঁজা সহ আটক ব্যক্তিকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্যে দাকোপ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে কোষ্ট গার্ড।
কোষ্ট গার্ড পশ্চিমজোন মোংলা সদর এক প্রেম বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেছেন ।বিজ্ঞপ্তিতে আরো জানিয়েছেন কোষ্ট গার্ডের আওতাভুক্ত এলাকায় আইন শৃংখলা নিয়ন্ত্রেনের পাশা পাশি জননিরাপত্তা ডাকাতি দমন ,বনে অবৈধ অনুপ্রবেশ সহ অত্র এলাকার মাদক দ্রব্য পাচার ও সব ধরনের চোরাচালানে কোষ্ট গার্ড জিরো টলারেন্স নীতি নিয়ে অভিযান ও আটক অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *