এস এম আদনান উদ্দিন
স্টাফ রিপোর্টারঃ
পাবনায় খাদ্যদ্রব্যে ভেজাল মিশানোর দায়ে হজমি ট্যাবলেট কোম্পানি ইউনিলাইককে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার (২৯ আগষ্ট) সকাল ১১ টায় র‍্যাব-১২ পাবনা কোম্পানি কমান্ডারের এএসপি কিশোর রায়ের নেতৃত্বে ৯ সদস্যর একটি দল অভিযান পরিচালনা করে। এ সময় উপস্থিত ছিলেন পাবনা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ আব্দুস সালাম।

ভোক্তা অধিদপ্তর সুত্রে জানা যায়, পাবনা পৌরের ৫ নং ওয়ার্ডের অন্তর্ভুক্ত শিবরামপুরে আবাসিক এলাকায় বসতবাড়ির ভিতরে আড়ালে হজমি ট্যাবলেট ব্যবসা করে আসছিলো ইউনিলাইক কোম্পানির সত্ত্বাধিকারী মোঃ আখতারুজ্জামান। দীর্ঘদিন যাবৎ ইউনিলাইকের ট্যাবলেটে অতিরিক্ত স্যাকারিন ও অস্বাস্থ্যকর লবণের ব্যবহার এবং মেয়াউত্তীর্ণ হজমি বাজারজাতকরণ করায় জরিমানা করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আব্দুস সালাম জানান, হজমি কোম্পানি ইউনিলাইক মেয়াদউত্তীর্ণ ট্যাবলেট বাজারজাতকরণ করে আসছিলো। ট্যাবলেটে অতিরিক্ত স্যাকারিন ও অস্বাস্থ্যকর লবণ ব্যবহারের ফলে এটি সেবনে কোমলমতি শিশুরা স্বাস্থ্যঝুকির সম্মুখীন। এতে বিশেষ করে কিডনী,ফুসফুস ও হৃদযন্ত্র ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *