রাশিদুল ইসলাম,গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধিঃ

নাটোরের গুরুদাসপুরে পবিত্র ধর্মগ্রন্থ কোরআন শরীফ নিয়ে কটুক্তি করার অভিযোগে মোতালেব ফকির ওরফে মোতালেব(৫৫)নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

অভিযুক্ত ব্যক্তিকে গুরুদাসপুর পৌর সদরের চাঁচকৈড় কাচারীপাড়ার এক বাড়ী থেকে আটক করা হয়। আটককৃত ব্যক্তি উপজেলার চাপিলা ইউনিয়নের তেলটুপি গ্রামের মৃত মজের উদ্দিন ছেলে। পেশায় একজন কবিরাজ ছিলেন।

গুরুদাসপুর থানার ওসি আব্দুল মতিন জানান, গত ৬ সেপ্টেম্বর অভিযুক্ত ব্যক্তিটি উপজেলার তেলটুপি বাজারে চা স্টলে আলাপচারিতায় পবিত্র কোরআনা শরীফ নিয়ে কুরুচিপূর্ন কটুক্তি মন্তব্য করে। এই মন্তব্য শুনার পরপরই চা স্টলে বসে থাকা লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। সেখানে বসে থাকা কামাল হোসেন নামে এক ব্যক্তি পবিত্র কোরআন শরীফ নিয়ে তার এই কটুক্তি মন্তব্যটি মোবাইলে ধারন করে। পরে স্থানীয় লোকজন তাকে এবিষয়ে মসজিদে গিয়ে ক্ষমা চাইলে বললে তিনি ক্ষমা না চেয়ে সেখান থেকে উঠে বাড়ি চলে যায়। পরের দিন অভিযুক্তকারী এবিষয়ে আরও মন্তব্য করায় মোবাইলে ধারনকৃত ব্যক্তি সেটা ফেসবুকে ছাড়লে এলাকাবাসী উত্তেজিত হয়ে পড়ে এবং তার উপর চড়া হয়। তখন অভিযুক্ত ব্যক্তিটি এলাকা ছেড়ে অন্যত্র চলে যায়। এবিষয়ে আজকে পুলিশকে অবগত করলে তাকে আটক করতে অভিযানে বের হয় পুলিশ। পরে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ব্যক্তিটি সিংড়া থানার অন্তগর্ত ঘাসি দেওয়ান মাজার শরীফে আছেন।

সেখানে পুলিশ অভিযান দিলে টের পেয়ে সে সেখান থেকে গুরুদাসপুর পৌরসদরের চাঁচকৈড় কাচারীপাড়ায় জনৈক এক ব্যক্তির বাড়ীতে আশ্রয় নেয়। পরে সেখান থেকে তাকে সন্ধ্যায় আটক করে থানায় নিয়ে আসে হয়। এবিষয়ে অভিযুক্ত ব্যক্তির নামে মামলা দায়ের প্রস্তুতি চলছে।

Leave a Reply