মোঃ সবুজ সরকার সৌরভ,ঘাটাইল(টাঙ্গাইল)প্রতিনিধিঃ
টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা স্বেচ্ছাসেবক দলের এক নেতার উপর হামলার ঘটনায় ছাত্রদল ও যুবদলের দুই নেতার সাংগঠনিক পদ স্থগিত করে তাদেরকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা যুবদল ও ছাত্রদল। আজ ১৭ মে সোমবার প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য পাওয়া যায়।

জানা যায়, গত ১৫ মে শনিবার ঘাটাইল উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবক দল পৌরসভার দক্ষিণ পাড়া এলাকায় এক ঘরোয়া ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান শেষে ঘাটাইল পৌর ছাত্রদলের সভাপতি রুবেল মিয়া ও পৌর যুবদলের যুগ্ন আহব্বায়ক খোকন মিয়ার নেতৃত্বে কতিপয় যুবক উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ন আহব্বায়ক মোঃ নাসির উদ্দিনের উপর হামলা করে। পরবর্তীতে ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত হলে তারা পালিয়ে যায়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভ্রাতৃপ্রতিম সংগঠন স্বেচ্ছাসেবক দল ঘাটাইল উপজেলা শাখার যুগ্ন আহব্বায়ক মোঃ নাসির উদ্দিনের উপর হামলার ঘটনায় ঘাটাইল পৌর ছাত্রদলের সভাপতি রুবেল মিয়ার সাংগঠনিক পদ স্থগিত করে ৭ দিনের মধ্যে তাকে টাঙ্গাইলে উপস্থিত হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশের জবাব দেয়ার জন্য নির্দেশনা প্রদান করেছেন টাঙ্গাইল জেলা ছাত্রদলের আহব্বায়ক দুর্জয় হোড় শুভ এবং সদস্য সচিব মোঃ আব্দুল বাতেন। এই একই ঘটনায় পৌর যুবদলের যুগ্ন আহব্বায়ক খোকন মিয়ার সাংগঠনিক পদ স্থগিত করে ৭ দিনের মধ্যে তাকে টাঙ্গাইলে উপস্থিত হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর নোটিশের জবাব দেয়ার জন্য নির্দেশনা প্রদান করেছেন টাঙ্গাইল জেলা যুবদলের আহব্বায়ক আশরাফ পাহেলী এবং সিনিয়র যুগ্ন আহব্বায়ক রাশেদুল ইসলাম রাশেদ। ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর উপযুক্ত জবাব দিতে না পারলে তাদেরকে সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে ঘাটাইল উপজেলা স্বেচ্ছাসেবক দলের নতুন আহব্বায়ক কমিটি ঘোষিত হওয়ার পর থেকেই গত একমাস যাবত ঘাটাইল বিএনপির রাজনীতিতে চরম অস্থিরতা ও বিশৃঙ্খলা বিরাজ করছে। অভিযোগ উঠেছে, ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপি নেতৃবৃন্দর একটি অংশ ওই কমিটি মেনে না নিয়ে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের পদত্যাগ করাতে নানাভাবে চাপ ও প্ররোচনা দিচ্ছেন। এর প্রেক্ষিতে ঘাটাইল উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দকে সতর্কতামূলক চিঠিও পাঠিয়েছে টাঙ্গাইল জেলা বিএনপি। গত ১০ মে জেলা বিএনপির দপ্তর সম্পাদক মির্জা শাহিন স্বাক্ষরিত এক সতর্কতামূলক পত্রে এই তথ্য পাওয়া যায়। কেন্দ্রীয় বিএনপির নির্দেশনায় টাঙ্গাইল জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি ছাইদুল হক ছাদু এবং সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল ওই নির্দেশনা প্রদান করেছেন বলে পত্রে উল্লেখ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *