মোঃ আবু তৈয়ব . হাটহাজারী ( চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা পজেটিভ এসেছে ১০০৩ জনের দেহে। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরে ৬৫২ জন এবং উপজেলায় ৩৫১ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ৭৮৭ জন। এর মধ্যে মহানগর ৫১৯৪৯ জন উপজেলায় ১৫৮৩৮ জন।

মোট ২ হাজার ৮৬৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন রোগীদের শনাক্ত করা হয়েছে। এ সময়ে নতুন করে করোনায় দশজনের মৃত্যু হয়েছে।

বুধবার (১৪ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ১২ টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এদিকে উপজেলা পযার্য়ে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছেন হাটহাজারী উপজেলায় ৭৫ জন এরপর আক্রান্তের সংখ্যা বেশি সীতাকুণ্ড উপজেলায় ৪৫ জন, রাউজান উপজেলায় ২২ জন, ফটিকছড়ি উপজেলায় ২৭ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ১০ জন, সন্দ্বীপ উপজেলায় ০৬ জন, মিরশ্বরাই উপজেলায় ২৮ জন, লোহাগড়া উপজেলায় ০৮ জন, বাঁশখালী উপজেলায় ১২ জন, আনোয়ারা উপজেলায় ৩৪ জন, চন্দনাইশ উপজেলায় ১৯ জন, পটিয়া উপজেলায় ১৭ জন, বোয়ালখালী উপজেলায় ৩২ জন, সাতকানিয়া উপজেলায় ১৬ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ল্যাবে ১৪৫ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৮১ ,বি. আই. টি. আই. ডি. ( চট্টগ্রাম) ল্যাবে ৭৫৭ জনের নমুনা পরিক্ষা করে করবোনা পজিটিভ আসে ১৯১ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪০৭ জনের নমুনা পরিক্ষা করে ১৩৭ জনের করোনা পজিটিভ আসে, চট্টগ্রাম ভেটেরিনারি ও এ্যানিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে ২০৫ জেনর নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৭৮ জনের, ইম্পেরিয়াল হসপিটাল ল্যাবে ১৯২ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৬৮ জনের, শেভরনে মোট ২২৪ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৭৮ জনের, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে মোট ৬৪ জনের নমুনা পরিক্ষা করে ৩৬ করোনা পজিটিভ আসে জনের, ইপিক হেলথ কেয়ার মোট ১০৩ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৬১ জনের, কক্সবাজার মেডিকেল কলেজে মোট ০৬ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসেনি কোনো দেহে, এন্টিজেন টেস্ট ( চট্টগ্রাম) ৭১৩ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ২৩৫ জনের, আর. টি. আর. এল ( চট্টগ্রাম) ল্যাবে ৩১ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ২৪ জনের দেহে, চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে ২২ জেনর নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ১৪ জনের।

এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট মারা যায় ৮০০ জন যার মধ্যে মহানগরে ৫০৮ জন উপজেলায় ২৯২ জন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মারা যায় ১০ জন, যার মধ্যে মহানগরে ০৪ জন, উপজেলায় ০৬ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *