মোঃ আবু তৈয়ব. হাটহাজারী ( চট্টগ্রাম) প্রতিনিধি :

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ২৪৫ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৯ হাজার ৩৪০ জন। এ দিন করোনায় কেউ মারা যাননি। মোট ১ হাজার ৩৮৭টি নমুনা পরীক্ষা করে নতুন রোগীদের শনাক্ত করা হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১৭৯ জন এবং উপজেলায় ৬৬ জন।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪৪টি নমুনা পরীক্ষা করে ৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৪২৭টি নমুনা পরীক্ষা করা হয়। এতে পজেটিভ শনাক্ত হয় ৬৮ জনের।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩১টি নমুনা পরীক্ষা করে ৯ জনের নমুনায় করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৪০টি নমুনা পরীক্ষা করে ৪৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯টি নমুনা পরীক্ষা করে ১০জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২৫২টি নমুনা পরীক্ষা করে ২৭ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০টি নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা শনাক্ত হয়েছেন।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ৪২টি নমুনা পরীক্ষা করে ১৭ জন এবং মেডিক্যাল সেন্টার ল্যাবে ২১টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছেন। কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২১টি নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের অস্তিত্ব মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *