মোঃ আবু তৈয়ব . হাটহাজারী ( চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা পজেটিভ এসেছে ৭০৯ জনের দেহে। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরে ৪১৬ জন এবং উপজেলায় ২৯৩ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৫ হাজার ০৮ জন। এর মধ্যে মহানগর ৫০১৩৪ জন উপজেলায় ১৪৮৭৪ জন।

মোট ২ হাজার ৮২ জনের নমুনা পরীক্ষা করে নতুন রোগীদের শনাক্ত করা হয়েছে। এ সময়ে নতুন করে করোনায় চৌদ্দজনের মৃত্যু হয়েছে।

রবিবার (১১জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ০৯ টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এদিকে উপজেলা পযার্য়ে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছেন সীতাকুণ্ড উপজেলায় ৫৪ জন এরপর আক্রান্তের সংখ্যা বেশি হাটহাজারী উপজেলায় ৪৮ জন, রাউজান উপজেলায় ১৯ জন, ফটিকছড়ি উপজেলায় ২৩ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ১৮ জন, সন্দ্বীপ উপজেলায় ১৬ জন, মিরশ্বরাই উপজেলায় ৩৩ জন, লোহাগড়া উপজেলায় ০৪ জন, বাঁশখালী উপজেলায় ০৮ জন, আনোয়ারা উপজেলায় ০১ জন, চন্দনাইশ উপজেলায় ২৯ জন, পটিয়া উপজেলায় ১৪ জন, বোয়ালখালী উপজেলায় ১১ জন, সাতকানিয়া উপজেলায় ১৫ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ল্যাবে কোনো নমুনা পরিক্ষা করা হয়নি,বি. আই. টি. আই. ডি. ( চট্টগ্রাম) ল্যাবে ৬২০ জনের নমুনা পরিক্ষা করে করবোনা পজিটিভ আসে ১৭৬ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৫৭ জনের নমুনা পরিক্ষা করে ১৪২ জনের করোনা পজিটিভ আসে, চট্টগ্রাম ভেটেরিনারি ও এ্যানিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে কোনো নমুনা পরিক্ষা করা হয়নি, ইম্পেরিয়াল হসপিটাল ল্যাবে কোনো নমুনা পরিক্ষা করা হয়নি, শেভরনে মোট ২০৩ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৫৩ জনের, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে মোট ৪৯ জনের নমুনা পরিক্ষা করে ২১ করোনা পজিটিভ আসে জনের, ইপিক হেলথ কেয়ার মোট ৬৯ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৩৮ জনের, কক্সবাজার মেডিকেল কলেজে মোট ৩৬ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৩ জনের দেহে, এন্টিজেন টেস্ট ( চট্টগ্রাম) ৬৮৮ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ২২৪ জনের, আর. টি. আর. এল ( চট্টগ্রাম) ল্যাবে ৪৯ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৩৬ জনের দেহে, চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে ৩১ জেনর নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ১৬ জনের।

এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট মারা যায় ৭৭১ জন যার মধ্যে মহানগরে ৪৯৭ জন উপজেলায় ২৭৪ জন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মারা যায় ১৪ জন, যার মধ্যে মহানগরে ০৭ জন, উপজেলায় ০৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *