ভ্রাম‍্যমান প্রতিনিধি চট্টগ্রাম :
চট্টগ্রামের ফুসফুস খ্যাত সিআরবি তে শর্তবর্ষী গাছ কেটে অক্সিজেন ধংস করে ১০০ শয্যা বিশিষ্ট প্রাইভেট হাসপাতাল নির্মাণ এর বিরুদ্ধে বৃষ্টিকে উপেক্ষা করে মানববন্ধন করেছেন চট্টগ্রাম এর সামাজিক সংগঠন সহ অন্যান্য সংগঠন সমূহ। সম্মিলিত সামাজিক সংগঠন পরিষদ এর উদ্যেগে ১৬ ই জুলাই বিকাল তিন টায় ঐতিহাসিক সি আর বি সাত রাস্তার মোড় মানববন্ধন এর আয়োজন করা হয়। উক্ত মানববন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন চট্টগ্রামের অন্যতম সামাজিক সংগঠন উৎসাহ। সেবার হাত বাড়িয়ে দুঃখ দিই তাড়িয়ে, এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছে এই সংগঠনটি। তারই ধারাবাহিকতায় উক্ত মানববন্ধনে উৎসাহ সামাজিক সংগঠনের পক্ষে বক্তব্য রাখেন, সংগঠনের প্রতিষ্ঠাতা স্বেচ্ছাসেবক ফয়সাল চৌধুরী, স্বেচ্ছাসেবক ও সত্যের কলম এর বার্তা সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন (নিহাল), স্বেচ্ছাসেবক ওমর সানী শুভ, তুহিন প্রমুখ।উৎসাহ সামজিক সংগঠনের স্বেচ্ছাসেবকরা বলেন, আমরা হাসপাতালের বিরুদ্ধে নই, কিন্তু অক্সিজেন ধংস করে ও পরিবেশ নষ্ট করে হাসপাতাল চাই না। আরোও বলেন হাসপাতাল যদি করতেই হয় তাহলে অন্যত্র পরিত্যক্ত খালি জায়গায় করুন। এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড টেকনোলজির অধ্যাপক রেজাউল করিম স্যার, কক্সবাজার জেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক নাজনিন সরওয়ার কাবেরি।
উক্ত মানববন্ধন এ চট্টগ্রাম এর বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ সি আর বি’র সবুজ শান্ত পরিবেশকে ধ্বংস করে হাস্পাতাল নির্মান এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন করার প্রত্যয় ব্যক্ত করেন। উক্ত মানববন্ধনে একাত্মতা ঘোষনা করে বক্তব্য রাখেন, সম্মিলিত সামাজিক সংগঠন এর আহবায়ক শামশুজ্জোহা আজাদ পলাশ, সদস্য সচিব মোহাম্মদ এহসান, যুগ্ন আহবায়ক এম এইচ স্বপন, সদস্য ইঞ্জিনিয়ার মুহাম্মদ আরিফ, সাবেক সভাপতি লায়ন ওসমান হীমাদ্রী সাবেক সাধারন সম্পাদক মোঃ শরিফুল ইসলাম শরিফ পপুলার জনকল্যান ফাউন্ডেশন এর এম এ জলিল। আরোও বক্তব্য রাখেন, আলোকবর্তিকা’র সাইফুল, আলো দেখাবোই সংগঠন এর মুনীর হোসাইন, ঐকতান এর সাইফুল ইসলাম রানা, স্বপ্ন ও আগামীর শাহাদাৎ হোসেন রুকন, সম্মিলিত বাগান পরিবার এর তানভির হোসেন, প্রতিজ্ঞা সংঘ’র জাহিদ তানসির, ক্ষুদ্র স্বপ্ন ফাউন্ডেশন এর লায়ন নবাব হোসেন মুন্না, প্রচেষ্টা ফাউন্ডেশন এর মঈন উদ্দিন আকবর, প্রিয় বাংলাদেশ এর লায়ন চৌধুরী আনোয়ারুল আজিম। চিটাগাং বয়েজ এর রাকিব, বর্ণের ইশকুল এর সাকিব সাখাওয়াত, অন্যরকম বাংলাদেশ এর মমিনুল হক। সেইভ সি আর বি র বিপ্লব পার্থ, বাংলদেশ মানবাধিকার কমিশন এর গভর্ণর আমিনুল হক বাবু, স্মাইল বাংলাদেশ এর নজরুল ইসলাম জয়। পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয় ৯৫ ব্যাচ এর মোহাম্মদ রাশেদ। ময়ুরাক্ষীর ইলিয়াস সুমন, বিন্দু বাংলাদেশ এর রবিউল ইসলাম রবি প্রমুখ। এতে
আরও সংহতি প্রকাশ করেন নাগরিক ঐক্য, গোয়াল পাড়া এলাকাবাসী, সেভিং আওয়ার সোসাইটি, সম্মিলিত স্বেচ্ছাসেবী ফোরাম সহ আরোও অনেক সামাজিক সংগঠন।

Leave a Reply