মোঃ আবু তৈয়ব . হাটহাজারী ( চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা পজেটিভ এসেছে ৭১৩ জনের দেহে। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরে ৪৭৭ জন এবং উপজেলায় ২৩৬ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ৯১৩ জন। এর মধ্যে মহানগর ৪৮৭৭২ জন উপজেলায় ১৪১৪১জন।

মোট ২ হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা করে নতুন রোগীদের শনাক্ত করা হয়েছে। এ সময়ে নতুন করে করোনায় নয়জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (০৮ জুলাই) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন চট্টগ্রামে ১১টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

এদিকে উপজেলা পযার্য়ে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছেন হাটহাজারী উপজেলায় ৫৮ জন এরপর আক্রান্তের সংখ্যা বেশি সীতাকুণ্ড উপজেলায় ৩৩ জন, ফটিকছড়ি উপজেলায় ২০ জন, রাঙ্গুনিয়া উপজেলায় ০৯ জন, রাউজান উপজেলায় করোনা পজিটিভ ২৭ জন, সন্দ্বীপ উপজেলায় ১৫ জন, মিরশ্বরাই উপজেললায় ১৭জন, লোহাগড়া উপজেলায় ০৭ জন, বাঁশখালী উপজেলায় ০৫ জন, আনোয়ারা উপজেলায় ০৬ জন, চন্দনাইশ উপজেলায় ১৩ জন, পটিয়া উপজেলায় ০০ জন, বোয়ালখালী উপজেলায় ১৪ জন, সাতকানিয়া উপজেলায় ১২ জন।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ল্যাবে ১২৭ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৭৫ জনের, বি. আই. টি. আই. ডি. ( চট্টগ্রাম) ল্যাবে ৬৪৭ জনের নমুনা পরিক্ষা করে করবোনা পজিটিভ আসে ১৪৯ জনের, চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৭৮ জনের নমুনা পরিক্ষা করে ৬২ জনের করোনা পজিটিভ আসে, চট্টগ্রাম ভেটেরিনারি ও এ্যানিম্যাল সাইন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে মোট ১৬০ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৫৩ জনের, ইম্পেরিয়াল হসপিটাল ল্যাবে মোট ১২২ জনের নমুনা পরিক্ষা করে করোন পজিটিভ আসে ৪৪ জনের, শেভরনে মোট ১৮২ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৪৫ জনের, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে মোট ৩৮ জনের নমুনা পরিক্ষা করে ২৫ করোনা পজিটিভ আসে জনের, ইপিক হেলথ কেয়ার মোট ১৫১ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ৫২ জনের, কক্সবাজার মেডিকেল কলেজে মোট ৪০ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ রোগী পাওয়া যায়নি, এন্টিজেন টেস্ট ( চট্টগ্রাম) ৪৭৬ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ১৮৪ জনের, আর. টি. আর. এল ( চট্টগ্রাম) মোট ৩৮ জনের নমুনা পরিক্ষা করে করোনা পজিটিভ আসে ২৪ জনের, চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে কোনো নমুনা পরিক্ষা করা হয় নি।

এই পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট মারা যায় ৭৪৪ জন যার মধ্যে মহানগরে ৪৮৬ জন উপজেলায় ২৫৮জন, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মারা যায় ০৯ জন, যার মধ্যে মহানগরে ০২ জন, উপজেলায় ০৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *