মোঃ আবু তৈয়ব. হাটহাজারী ( চট্টগ্রাম) প্রতিনিধি :

চট্টগ্রাম জেলর হাটহাজারী উপজেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ইভটিজিং করার অপরাধে রাকিব (২১) নামে এক বখাটে যুবককে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার, ( ১৪ জুলাই) দুপুরে উপজেলার বড়দিঘির পাড় এলাকায় এই ঘটনা ঘটে। দন্ডপ্রাপ্ত রাকিব ঔই এলাকার মো. এমরানের ছেলে।

জানায় যায় , চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী গত তিন বছর ধরে উল্লেখিত এলাকায় টিউশনি করতে যায়। গত কয়েকমাস ধরে আসা যাওয়ার পথে কয়েকজন বখাটে ছেলে মিলে ছাত্রীদের ইঙ্গিত করে বিভিন্ন ধরনের অঙ্গভঙ্গি ও অশালীন কথা বলে উত্ত্যক্ত করে আসছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ জানান, সার্বিক বিষয় বিবেচনা করে ভ্রাম্যমাণ আদালত তাকে এই শাস্তি দিয়েছে।

বুধবার ছাত্রীর একজন রাস্তা দিয়ে যাওয়ার সময় দন্ডিত রাকিবসহ আরও যুবক তাকে উদ্দেশ্যে করে কটুক্তি করে। ভুক্তভোগী ছাত্রী এর প্রতিবাদ করলে বখাটেরা তার সাথে ঝগড়া শুরু করে দেয়। এসময় মেয়েটি পুলিশের ভয় দেখালেও বখাটে ছেলেগুলো ক্ষান্ত হয়নি। পরে মেয়েটি থানায় ফোন করলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে রাকিবকে ছেলেকে আটক করলেও অন্যরা পালিয়ে যায়।

এইসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্লাহ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ঘটনার বিস্তারিত জেনে অভিযুক্তের দোষ স্বীকারোক্তির প্রেক্ষিতে আটক রাকিবকে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং তাকে কঠোরভাবে সতর্ক করে দেন। পরে ছেলেটিকে তার অভিভাবকের হাতে তুলে দেওয়া হয়।

স্থানীয়রা জানান, অভিযুক্ত রাকিব দুই বছর বিদেশে থাকার পর গত পাঁচ মাস আগে দেশে আসে। সে আবার বিদেশ চলে যাবে। গত চার-পাঁচ দিন ধরে অভিযুক্ত রাকিব মেয়েগুলোকে উত্ত্যক্ত করছে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *