নিজস্ব প্রতিনিধিঃ
মহামারী করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসাবে বহুল প্রচারিত ও পাঠকপ্রিয় সংবাদপত্র “চলনবিলের আলো’র উদ্যোগে ও মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের সার্বিক সহযোগিতায় মাসব্যাপী ফ্রি টেলিমেডিসিন সেবা কার্যক্রম গত ১২ আগস্ট আনুষ্ঠানিক ভাবে সেবা কার্যক্রম শুভ উদ্বোধন করা হয়। আজ রবিবার,১২ সেপ্টেম্বর ফ্রি টেলিমেডিসিন সেবার কার্যক্রম সমাপ্তি হয়। ইতিমধ্যে এ সেবায় অনেক সাড়াজাগিয়ে মাসব্যাপি টেলিমেডিসিনে বিভিন্ন রোগ ও সমস্যায় সেবা গ্রহন করেছেন ১১৬০ জন রোগী।

মাসব্যাপী টেলিমেডিসিন সেবা কার্যক্রমের পরিচালক ডা.এম.এ.মান্নান বলেন, চলনবিলের আলো পরিবারের আয়োজনে মাসব্যাপী ফ্রি টেলিমেডিসিন সেবা কার্যক্রমের একজন পরিচালক ও চিকিৎসক হতে পেয়ে নিজেকে সৌভাগ্য মনে করছি. আমি মনে করি এই চিকিৎসা সেবা হচ্ছে সবচেয়ে ইবাদত মুলক মহৎ কাজ। আমরা সাতজন রেজিস্টার্ড ডাক্তার ২৪ ঘন্টা চিকিৎসা সেবায় নিয়োজিত থেকে সেবা দিয়েছি। আমাদের কাছে নিয়মিত দেশ ও প্রবাসের বিভিন্ন জায়গা থেকে ফোন আসতো চিকিৎসা বিষয়ক পরামর্শের জন্য আমরা নিরলস ভাবে চিকিৎসা বিষয়ক পরামর্শ দিয়েছি। আমরা ১১৬০ জন রোগীকে চিকিৎসা সেবা দিয়েছি। যারা আমাদের পাশে থেকে সহযোগিতা করেছেন আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিশেষ করে মাসব্যাপী যে সকল চিকিৎসক বিনা ভিজিটে আমাদের ডাকে সাড়া দিয়ে টেলি সেবা দিয়েছেন তাদের কাছে সারাজীবন কৃতজ্ঞ। করছি। আমরা চেষ্টা করবো চলনবিলের আলো পরিবার ও মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের যৌথ আয়োজনে প্রতিবছর এই ফ্রি চিকিৎসা সেবা দিব ইনশাআল্লাহ।

এ বিষয়ে চলনবিলের আলো’র সম্মানিত সম্পাদক ও প্রকাশক জনাব রফিকুল ইসলাম রনি বলেন, এই মহামারি সময়ে সবাই যেনো ঘরে বসেই চিকিৎসা সেবা নিতে পারেন এ জন্য আমরা মাস ব্যাপী ফ্রি টেলিমেডিসিন সেবার মাধ্যমে সেবা গ্রহনের ব্যবস্থা নিয়েছিলাম। দীর্ঘ এক মাসে ১১৬০ জন রোগী সেবা গ্রহন করেছেন। মাস ব্যাপী ফ্রি টেলিমেডিসিন সেবা আজ সমাপ্ত ঘোষণা করছি।
তিনি আরো বলেন, সেবায় নিয়োজিত যে সকল ডাক্তার তাদের মূল্যবান সময় আমাদের আহবানে সাড়া দিয়ে সেবা দিয়েছেন তাদের প্রতি চলনবিলের আলো চীরকৃতজ্ঞ থাকবে। এ সেবা বেগবান করার জন্য যেসকল কর্মকর্তা ও প্রতিনিধি শ্রম দিয়েছেন তাদের সকলকে শুভেচ্ছা সহ দেশ বাসী সকলের প্রতি সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

Leave a Reply