লালমনিরহাট প্রতিনিধিঃ
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে চেয়ারম্যান ও মেম্বার পদপ্রার্থীরা নিজ নিজ এলাকাগুলোতে প্রচার-প্রচারণা, পথসভা ও গণসংযোগ চালাতে শুরু করেছেন। এরই ধারাবাহিকতায় লালমনিরহাটের কালীগঞ্জে ৭নং চলবলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারনা করেছেন সাবেক ছাত্রনেতা, নয়ন কুমার রায়।

২৭শে মার্চ ( শনিবার) চলবলা ইউনিয়নের ৯ টি ওয়ার্ড ঘুরে দেখা গেছে, সাবেক এ ছাত্রনেতা আসন্ন ইউপি নির্বাচনে প্রার্থী হতে সর্বস্তরের জনসাধারণের নিকট দোয়া, সমর্থন ও সহযোগিতা কামনা করেছেন নানা রংয়ের বিল বোর্ড ব্যানার ও বেস্টুন লাগিয়েছেন। প্রতিনিয়ত মাঠে গণসংযোগ করছেন নবীন প্রার্থী হিসাবে।

পারিবারিক ভাবে এ তরুন প্রার্থী চলবলা ইউনিয়নের দুহুলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক শিশির কুমার রায়ের পুত্র।

পারিবারিকভাবে নয়ন কুমার রায় একটি হিন্দু সম্ভ্যান্ত পরিবারের সন্তান। ব্যক্তিজীবনে তিনি সদালোপী ও হাস্যজ্জল স্বভাবের মানুষ। ছাত্র জীবন হতে তিনি বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে বাংলাদেশ ছাত্রলীগ রাজনীতির সম্গে যুক্ত হয়ে পড়েন। তিনি কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত হওয়া কমিটি সিনিয়র সহ-সভাপতি পদে দায়িত্বরত ছিলেন। কর্মজীবনে তিনি দুহুলী বিএম কলেজের হিসাব বিজ্ঞান বিভাগে প্রভাষক পদে আছেন। এছাড়াও তার নেতৃত্বে বারাজান, দুহুলী তেতুলিয়া এলাকায় দলীয় কার্যালয় স্থাপিত হয়।
এছাড়াও নয়ন কুমার রায় বাংলাদেশ পূজা উদযাপন কমিটির চল বলা ইউনিয়ন কমিটির সহ সভাপতির দায়িত্ব পালন করছেন।

চল বলা ঘূরে জানা গেছে, নয়ন কুমার রায়, একজন ক্লিন ও স্বচ্ছ ইমেজ সম্পুর্ন ছাত্রনেতা। সাধারণ মানুষের সাথে রয়েছে সখ্যতা, ও নিবিড় সম্পর্ক। তারমতই তরুন নেতৃত্ব এলাকার উন্নয়নের জন্য প্রয়োজন। স্থানীয়দের ধারণা আসন্ন চলবলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নয়ন কুমার রায় হিন্দু প্রার্থী হওয়ার সুবাদে সংখ্যালঘু সম্প্রদায় ভোট তার পক্ষে যাবে এটা সুনিশ্চিত।

এ বিষয়ে সাবেক এ ছাত্রনেতা বলেন, আমি দীর্ঘসময় ধরে রাজনীতির সাথে সমৃক্ত থাকায় এ এলাকার সকল ধর্মের মানুষের সহিত আমার আত্বার সম্পর্ক রয়েছে। এছাড়াও বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে সঙ্গে আমি সব সময় সম্পৃক্ত থেকে কাজ করে আসছি। যদি এলাকার মানুষ আমাকে চেয়ারম্যান নির্বাচিত করেন তাহলে এলাকার উন্নয়নে আমি নিজেকে আত্ব নিয়োগ করব। আমি বিশ্বাস করি এ এলাকার মানুষ আমার পাশে থাকবে। আসন্ন নির্বাচনে মানুষ সঠিকভাবে তাদের ভোটারধিকার প্রয়োগ করতে পারলে আমার জয় সুনিশ্চিত হবে বলে বিশ্বাস করি। আমি সবার দোয়া ও সহযোগিতা কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *