ভ্রাম‍্যমান প্রতিনিধি চট্টগ্রাম :-
চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) প্রশাসক পদ থেকে বিদায় নিলেন খোরশেদ আলম সুজন। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুসারে দায়িত্ব বুঝে নিয়েছেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোজাম্মেল হক।
সোমবার (১ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, গত ২৭ জানুয়ারি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচিত পরিষদ দায়িত্ব গ্রহণ না করা পর্যন্ত সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক অত্যাবশ্যকীয় ও আর্থিক দায়িত্ব পালন করবেন।
বিষয়টি নিশ্চিত করে চসিক মেয়রের একান্ত সচিব আবুল হাসেম বলেন, ‘আগের প্রজ্ঞাপন অনুসারে প্রশাসক মহোদয় ১৮০ দিন দায়িত্ব পালন শেষ করেছেন। তাই মন্ত্রণালয় থেকে প্রধান নির্বাহী স্যারকে নতুন পর্ষদের শপথ নেওয়া পর্যন্ত অত্যাবশ্যকীয় ও আর্থিক দায়িত্ব পালনের আদেশ দেওয়া হয়েছে। নতুন পর্ষদের শপথ গ্রহণ শেষে পরবর্তী পাঁচ বছরের জন্য প্রধান নির্বাহী স্যার থেকে সদ্য নির্বাচিত মেয়র রেজাউল করিম চৌধুরী দায়িত্ব বুঝে নেবেন।
এক প্রশ্নের জবাবে তিনি জানান, ১ ফেব্রুয়ারি পর্যন্ত নতুন পর্ষদের শপথের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।
প্রসঙ্গত, গত বছরের ২৯ মার্চ চসিক নির্বাচনে ভোটগ্রহণের কথা ছিল। করোনার কারণে তা অনিশ্চিত হয়ে পড়ায় ৫ আগস্ট প্রশাসক হিসেবে দায়িত্ব নেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন। গত ২৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটে নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. রেজাউল করিম চৌধুরীকে মেয়র নির্বাচিত ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে গেজেট প্রকাশ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *