নিজস্ব প্রতিবেদক:
২ ফেব্রুয়ারী মঙ্গলবার রাত সাড়ে সাতটায় আর টিভি আয়োজিত বেঙ্গল সিমেন্ট পেজেন্টস বাংলার গায়েন প্রতিযোগিতার ফাইনাল পর্ব অনুষ্ঠিত হয়েছে।

এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছেন রাজশাহী অঞ্চলের প্রতিযোগি পাবনার চাটমোহরের কৃতি সন্তান রাসেল মৃধা। বিচারকের দেওয়া নম্বর ও দর্শকের রায় এর ভিত্তিতে তিনি সেরা বাংলার গায়েন নির্বাচিত হন।

এ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ায় তাকে নগদ ৫ লাখ টাকা পুরষ্কার দেওয়া হয়। প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করেন রাবেয়া আকতার সেতু এবং তৃতীয় স্থান অর্জন করেন টাঙ্গাইলের প্রতিযোগি বিলকিস আক্তার।

পুরষ্কার প্রদান অনুষ্ঠানে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী, অনুষ্ঠানের প্রধান অতিথি কেএম খালিদ এমপি, সায়রা রেজা, আর টিভির ভাইস চেয়ারম্যান জসিম উদ্দিন, বেঙ্গল সিমেন্টের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম টিপু, প্রধান নির্বাহী কর্মকর্তা আশিক রহমান, চিপ অপারেটিং অফিসার আসাদুল হক সুফিয়ান, বাউল শফি মন্ডল, বিচারক প্যানেলের এস আই টুটুল, ইবরার টিপু, শওকত আলী ইমনসহ অনেকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাবনার চাটমোহরের বিলচলন ইউনিয়নের দোলং গ্রামের অন্ধ ও প্যারালাইসিসে আক্রান্ত এক দুখিনী মা মঞ্জুয়ারা বেগমের ছয় ছেলে মেয়ের মধ্যে সব চেয়ে ছোট রাসেল মৃধা। গানের প্রতি ঝোঁক ছোট বেলা থেকেই। তাই তো অন্য কিছু করা হয়ে ওঠেনি তার। বাবা সবুর মৃধা মারা গেছেন প্রায় ৭ বছর আগে। অন্ধ মা ও রাসেলের দেখ ভাল করেন রাসেলের ভাইয়েরা। বাবা নেই মা ও অন্ধ। ভাইদের বিশ্বাস ছিল রাসেল একদিন বড় শিল্পী হবে। আজ তাদের সেই বিশ্বাস সত্যি হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *