মোঃ তারিক হোসেন, চারঘাট রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী চারঘাটে ২৮ ফেব্রুয়ারি পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।নির্বাচন কমিশনারের ঘোষনা মোতাবেক এটি হলো ৫ম ধাপের নির্বাচন । তফসীল ঘোষনার পর থেকে চারঘাট পৌরসভার প্রার্থীরা নির্বাচনী মাঠে নেমে পড়েন ।
১১ফেব্রয়ারী প্রার্থীতা প্রত্যাহারের পর থেকে নির্বাচনী মাঠ গরম হয়ে উঠে ।

এবারে চারঘাট পৌরসভায় মেয়র পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন আ”লীগ মনোনীত প্রার্থী চারঘাট পৌর আ”লীগের সাধারন সম্পাদক একরামূল হক ও বিএনপি মনোনীত প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ।

এ ছাড়া সংরক্ষিত নারী আসনে ১২ জন ও সাধারন কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন \ এবারে চারঘাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৩০ হাজার ১শত ২৯জন পুরুষ ভোটার ১৫ হাজার ১৮জন ও নারী ভোটার ১৫হাজার ১১১ জন । পৌরসভায় মোট ১০টি ভোট কেন্দ্রে ভোটাররা ভোট প্রদান করবেন ।

সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে পৌরএলাকায় ৩ প্লাটুন বিজিবি ,১০জন ম্যাজিস্ট্রেট, ও বিপুল পরিমানে পুলিশ ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে বলে উপজেলা রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা জানিয়েছেন । বেলা ৩টা থেকে প্রত্যেকটি ভোট কেন্দ্রে ইভিএম মেশিন সহ সকল উপকরন বিতরন করা হয়েছে বলে তিনি জানান । নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *