মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:

কুমিল্লার চৌদ্দগ্রামে কাশিনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম মজুমদার (৭৫) বুধবার (২৬ মে) দুপুরে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

সামছুল আলম মজুমদার ১৯৮৪-১৯৮৮ ও ১৯৯২-১৯৯৮ দুই মেয়াদকাল কাশিনগর ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করেন। এছাড়া কাশিনগর বিএম উচ্চ বিদ্যালয় ও কাশিনগর ইসলামিয়া আলিম মাদ্রাসায় একাধিকবার ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। শিক্ষানুরাগী সামছুল আলম মজুমদার মৃত্যুর আগ পর্যন্ত বাতিসা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। বঙ্গবন্ধুর আদর্শের এক নিবেদিত প্রান বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম মজুমদার কাশিনগর ইউনিয়ন জুগিরকান্দি গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

পিতা গোলাম হোসেন মজুমদারের বড় ভাই আম্বর আলী (কেরানী) চেয়ারম্যানের হাত ধরে রাজনীতিতে আসেন তিনি। পরবর্তী সময়ে সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হকের সহযোদ্ধা হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। স্থানীয় ও জেলা রাজনীতিতে রয়েছে তাহার প্রশংসনীয় ভূমিকা। কুমিল্লা জেলা দক্ষিণের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্বে থাকাকালীন মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও চার মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান। বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম মজুমদার দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও কিডনি সমস্যায় ভুগছিলেন। তাহার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

আজ রাত নয়টায় কাশিনগর বিএম উচ্চ বিদ্যালয় মাঠে প্রথম জানাজা ও রাত দশটায় নিজ গ্রাম জুগিরকান্দিতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করার কথা রয়েছে বলে পারিবারিক সুত্রে জানা গেছে। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। পৃথক পৃথক শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *