চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি: কুমিল্লার চৌদ্দগ্রামে ফলদ-বনজসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২৫০টি গাছ কেটে ফেলে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। উপজেলার কনকাপৈত ইউনিয়নের করপাটি গ্রামের ইঞ্জিনিয়ার মো: মনির আহমদ পাটোয়ারীর বাড়ীতে বৃহস্পতিবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগি মনির আহমদ অজ্ঞাতনামা দুর্বৃত্তদের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন। তার ধারণা পূর্ব শত্রুতার জের ধরে দুর্বৃত্তরা এই ঘটনা ঘটিয়ে থাকতে পারে।

এ বিষয়ে ক্ষতিগ্রস্থ মনির আহমদ বলেন, ‘আমি অনেক কষ্ট করে বিভিন্ন নার্সারী থেকে ফলদ, বনজ ও ঔষধি গাছ সংগ্রহ করে লাগিয়েছিলাম। রাতের আঁধারে কে বা কারা বাড়ির দক্ষিণ পাশে আমাদের নিজস্ব জায়গায় লাগানো গাছগুলো কেটে ফেলেছে। এতে আমার অনেক ক্ষতি হয়ে গেলো। বিষয়টি স্থানীয় বিশিষ্টজনদের জানিয়ে থানায় অভিযোগ করেছি। আমি এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষিদের শাস্তি দাবি করছি’।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার এসআই আবু হানিফ বলেন, ‘গাছ কাটার ঘটনায় ভুক্তভোগি লিখিত অভিযোগ দিয়েছে। সবার অগোচরে দুর্বৃত্তরা কাজটি করায়, তাদের চিহ্নিত করা বেশ কষ্টসাধ্য হবে। শীঘ্রই ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে’।

Leave a Reply