ভিকটিমের বদলে অভিযুক্তের ছবি ব্লার করে প্রচারের ঘটনায় দুঃখ প্রকাশ করেছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেডের মালিকানাধীন বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল আই’। আজ বুধবার বিকেলে প্রতিষ্ঠানটির ভেরিফাইড ফেসবুক পেজে বার্তা বিভাগের পক্ষ থেকে দেয়া এক স্ট্যাটাসে এ বিষয়ে বলা হয়েছে।

হুবহুব চ্যানেল আই এর ফেসবুক তুলে ধরা হলো ,গতকাল মঙ্গলবার গুলশানের ফ্ল্যাট থেকে তরুণীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার বিষয়ক সংবাদে টেকনিক্যাল ভুলের কারণে ভিকটিমের বদলে অভিযুক্তের ছবি ব্লার করে প্রচার হয়েছে যা আমাদের দর্শকদের মতো আমাদের কাছেও কোনভাবেই গ্রহণযোগ্য নয়।
ভুলটি অসাবধানতার কারণে হলেও তা চ্যানেল আই’র নীতিনিষ্ঠ সাংবাদিকতার পরিপন্থী। এজন্য আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। এরকম ভুল যেন ভবিষ্যতে আর না ঘটে সে বিষয়ে আমরা সর্বোচ্চ সতর্ক থাকব।
এখানে উল্লেখ করতে চাই যে, আমাদের সংবাদে অভিযুক্তের নাম এবং পরিচয়ের বিস্তারিত ছিল। সুতরাং অভিযুক্তের ছবি ব্লার করার কোন কারণ বা ইচ্ছা ছিল না, অসাবধানতার কারণে ভিকটিমের বদলে অভিযুক্তের ছবি ব্লার হয়ে গেছে। আমরা আমাদের এ ভুল স্বীকার করছি।
সকলের সর্বাঙ্গীণ মঙ্গল এবং সুস্বাস্থ্য কামনা করি।

এর আগে এ সংক্রান্ত চ্যানেল আইয়ে প্রকাশিত প্রতিবেদনের বেশ কয়েকটি ছবি সামাজিকমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়ে। এসব পোস্টগুলোতে ব্যবহারকারীরা চ্যানেল আইয়ে প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে তীব্র প্রতিক্রিয়া দেখিয়েছেন।

চ্যানেল আইয়ের দুঃখ প্রকাশ করা স্ট্যাটাসে বলা হয়েছে, আমাদের সংবাদে অভিযুক্তের নাম এবং পরিচয়ের বিস্তারিত ছিল। সুতরাং অভিযুক্তের ছবি ব্লার করার কোন কারণ বা ইচ্ছা ছিল না, অসাবধানতার কারণে ভিকটিমের বদলে অভিযুক্তের ছবি ব্লার হয়ে গেছে। আমরা আমাদের এ ভুল স্বীকার করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *