আমির হোসেন, গাজীপুর সিটি প্রতিনিধি:
২০০৬ সাল থেকে কাজী আজিম উদ্দিন কলেজ থেকে ছাএলীগের রাজনীতির শুরুটায় অনেকটাই লেখাপড়ার পাশাপাশি বাবার কাছ থেকে, যার কথা বলছি তিনি তৃণমূল রাজনীতি আইকন হিসেবে অনেকের কাছে পরিচিত যার নাম জালাল মাহমুদ টুটুল তিনি বর্তমান গাজীপুর ৫১নং ওয়ার্ড মানবতার কান্ডারী যুবলীগের সভাপতি পদপ্রার্থী জালাল মাহমুদ টুটুল এর সাথে তার রাজনৈতিক জীবনের এবং বর্তমান সময়ের জানা অজানা বিষয় কথা বললে তিনি দৈনিক সময় সংবাদ সাংবাদিক আমীর হোসেন কে বলেন, আমার রাজনীতির আদর্শের প্রতীক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আমার প্রান প্রিয় নেতা
গাজীপুর যুগ্ন আহ্বায়ক সুমন আহমেদ শান্ত বাবু ভাই।

২০০৬ সাল যখন জননেত্রী শেখ হাসিনা বিরোধী দলিয় নেত্রী বিএনপির নেতৃবৃন্দের অনেক জুলুমের শিকার হয়েছি। বিশেষ করে জননেত্রী শেখ হাসিনা মানবতার মায়ের লগি, বৈঠা হাতে নিয়ে রেলি হয় প্লটন এ তখন ঐ সমাবেশে যোগদান করি তখন পুলিশ শহিদ আহসান উল্লাহ মাষ্টার সাহেবের সন্তান জনাব জাহিদ আহসান রাসেল ভাই এর উপর পুলিশ চড়াও হয় তখন নেতাকে বাঁচাতে সকলের মতো নিজে ও পিঠ পেতে দিয়ে বাচাতে যাই যেই পুলিশের লাঠির আগাধ গুলো এখনো পিঠে ভেসে আছে ।

আমার বাবার কাছ থেকে তারই ধারাবাহিকতায় রাজনৈতি হয়ে উঠে আমার ধ্যান-জ্ঞান। এছাড়াও আমার পিতা গাজীপুর ৫১ নং ওয়ার্ড আওয়ামীলীগের আহবায়ক সদস্য হাজী আব্দুল মালেকের কাছ থেকে শিখেছি কিভাবে মানুষের সাথে মিলেমিশে থাকতে হয় এবং মানুষের সেবা করে হয় তাদের পাশে থেকে নিজেকে তাদের একজন মনে করা যায়।
তিনি আরো বলেন আমি সাধারণ একজন মানুষ, আমি কোন ধনীর ঘরের সন্তান নই।আমার পিতা,মাতা দুজনেই সাধারণ ঘরের সন্তান, আমি আগে ও বলেছি কাউকে অতিক্রম করতে চাই না, সে সাধ্য আমার নেই, নিজের অবস্থান থেকে চেষ্টা করি ভালো কিছু করার। আমার বয়সে একদিনের বড় যারা তাদের কাছ থেকে কিছু শিখার চেষ্টা করি, সকলের চিন্তা এক নই, যাদের চিন্তা , চেতনা ভালোর দিকে তাদের কাছ থেকে একটু কিছু নিতে পারলে ও খুশি।আমার এমন সাধ্য নেই যে কাউকে চালাতে পারবো,তবে চেষ্টা করি নিজের জিবন পরিচালনা করার পর যতটুকু অবশিষ্ট থাকে তা থেকে কারো জন্য কিছু করার চেষ্টা করি। কেউ আমাকে ভুল বুঝবেন না,যদি কোন মানুষের উপকার হই এরকম কিছু দরকার থাকলে আমাকে একটু বলবেন আমি চেষ্টা করবো, দয়া করুন আমাকে নিয়ে কেউ কোন বিতর্কে যাবেন না,আমার সামর্থ্য নেই কারো জন্য কিছু করার, আমি নিজে চেষ্টা করি কিছু আপনাদের কাছ থেকে নেওয়ার, এই কিছু শিখা এবং নেওয়ার জন্য আমার পথ চলা,যত মানুষ আছেন সবাই আমার ভাই, আমি সকলের কাছ থেকে শুধু নিতে চাই, যদি কোন দিন পারি দেওয়ার চেষ্টা করবো কিন্তু সারাজীবন আমি আপনাদের ভালোবাসার মানুষ হিসেবে থাকতে চাই।

গাজীপুর ৫১নং ওয়ার্ড বাসীকে নিয়ে তার ভাবনার কথা জানতে চাইলে তিনি বলেন, আমি রাজনীতি করি দেশ ও মানুষের সেবা করার জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও গাজীপুর যুগ্ন আহ্বায়ক সুমন আহমেদ শান্ত বাবু ভাইয়ের আদর্শে।
আমার বাবা সবসময় আমাকে একটা কথা বলতেন রাজনীতি যেন মানুষের সেবার জন্য হয় তবে তুমি রাজনীতি করতে পারবে তারই ধারাবাহিকতায় বর্তমান সময়ে তৃণমূল পর্যায়ে রাজনীতি অনেকটাই একক ভাবে চলছে,
যেহেতু বর্তমান সময়ে আমাদের সমাজে সবচেয়ে বড় সমস্যা হচ্ছে দুর্নীতি, মাদক, ইভটিজিং ৫১নং ওয়ার্ড বাসীকে সাথে নিয়ে সেইসব সমস্যা থেকে এলাকাবাসীকে মুক্ত করা। আদর্শ সুন্দর সুশীল সমাজ গড়ার শপথ নিয়ে কাজ করছি তৃণমূল পর্যায়ে আমাদের মত যারা রাজনীতি করছে তাদের প্রতি মানুষের বিশ্বাসটা অনেকটাই কম সেই জায়গা থেকে আমি চেষ্টা করব আমাদের কর্মীসহ দেশের প্রতিটি নাগরিকের সমস্যা সম্পর্কে সর্বদায় পাশে থাকা এছাড়া আমি আমার জন্য ভালো নয়, দেশ এবং দেশের মঙ্গলের সর্বোদায় কাজ করে যাব ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *