সাগর দেবনাথ,বুড়িচং(কুমিল্লা) প্রতিনিধি:

রোটার‍্যাক্ট সাউথ এশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হওয়া জিয়া উদ্দিন হায়দার কে রোটার‍্যাক্ট ক্লাব অব কুমিল্লা এর পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়েছে।

১৬ই এপ্রিল শুক্রবার সংগঠনের পক্ষে ‘দৈনিক আলোকিত ৭১ সংবাদ‘-এর মাধ্যমে এ শুভেচ্ছা জানান রোটার‍্যাক্ট ক্লাব অব কুমিল্লার প্রেসিডেন্ট রোটার‍্যাক্ট জাকির হোসাইন এবং সেক্রেটারি রোটার‍্যাক্ট ঈসান দাস।

তারা শুভেচ্ছা বার্তায় বলেন, রোটার‍্যাক্ট জেলা সংগঠন, রোটারি আন্তর্জাতিক জেলা ৩২৮২ বাংলাদেশ এর পিডিআরআর জিয়া উদ্দিন হায়দার শাকিল ২০২২-২৩ রোটারি বর্ষের জন্য রোটার‍্যাক্ট সাউথ এশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

জানা যায়, ভারতের গুজরাটে রোটার‍্যাক্ট জোন ইনস্টিটিউট ২০২১ (RZI) কর্তৃক রোটার‍্যাক্ট জেলা প্রতিনিধিদের ট্রেনিং অনুষ্ঠানে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় রোটার‍্যাক্ট সাউথ এশিয়ার কার্যক্রম যে ৮ টি দেশে পরিচালিত হয়ে আসছে তারা। দেশগুলো হলো বাংলাদেশ, ভারত, নেপাল, ভূটান, মালদ্বীপ, শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান। এই ৮ টি দেশে মোট ৪১ টি রোটার‍্যাক্ট জেলার কার্যক্রম রয়েছে।

আরও জানা যায়, জিয়া উদ্দিন হায়দার ২০১৮-১৯ রোটারি বর্ষে রোটার‍্যাক্ট সাউথ এশিয়ার জয়েন্ট সেক্রেটারি এবং ২০১৯-২০ রোটারি বর্ষে জেনারেল সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়াও পিডিআরআর জিয়া উদ্দিন হায়দার ২০১১-১২ রোটারি বর্ষে রোটার‍্যাক্ট ক্লাব অব চিটাগং রোজ গার্ডেনকে প্রেসিডেন্ট হিসেবে এবং ২০১৭-১৮ রোটারি বর্ষে জেলা রোটার‍্যাক্ট প্রতিনিধি (ডিআরআর) হিসেবে রোটার‍্যাক্ট জেলা সংগঠন, রোটারী আন্তর্জাতিক জেলা ৩২৮২কে নেতৃত্ব প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *