মোঃ আবুল হোসেন সাজু (মৌলভীবাজার) জেলা প্রতিনিধিঃ

মৌলভীবাজার জেলার জুড়ীতে মাজারের খাদেম সহ কয়েকজনকে গাঁজা সেবনে বাঁধা দেওয়ায় ইমামকে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে।হামলায় ভজিটিলা মাজার সংলগ্ন শাহ সুফি জোবেদ আলী মসজিদের ইমাম নুর উদ্দিন(২৪) আহত হন।

বুধবার (০৩ ফেব্রুয়ারী) দুপুর ২.৩০ মিনিট সময়, উপজেলার জায়ফরনগর ইউনিয়নের মনতৈল এলাকার ভজিটিঁলা মাজারে ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, সুফি জোবেদ আলী মসজিদের ইমাম জোহরের নামাজের পর মাজারের কাছে একটি জায়গায় নফল নামাজ পড়ে দোয়া করছেন। দোয়ারত অবস্থায় ভোগতেরা এলাকার কাঠমিস্ত্রী শাহ আলম আরও দু’জনকে সঙ্গে নিয়ে ইমামকে হত্যার উদ্দেশ্যে হামলা করে। এতে ইমামের হাতের রগ কেটে যায় ও বুকে আঘাত পান। গুরুতর অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করেন।

মসজিদের ইমাম নুর উদ্দিন জানান, শাহ আলম প্রথমে আমাকে থাপ্পড় মেরে বলে তুই মসজিদের চাকরী ছাড়বি কিনা বল৷ এই বলে সে খুরের মধ্যে ব্লেড লাগায়। পরে খুর দিয়ে আমার গলা লক্ষ্যে আঘাত করতে চাইলে আমি হাত দিয়ে প্রতিহত করি। এতে আমার দু’হাতের রগ কেটে যায়। এসময় তার সঙ্গী দু’জনের একজন আবারও আমাকে খুর দিয়ে আঘাত করে। আমি তখন জীবন বাঁচাতে সেখান থেকে দ্রুত পালিয়ে আসি। এরপর আমি জ্ঞান হারিয়ে ফেলি।

মসজিদের ইমাম আরও জানান, কয়েকদিনে আগে তিনি মাজারের খাদেম সিদ্দেক আলীর ঘর থেকে গাঁজা সহ কিছু সরঞ্জামাদি উদ্ধার করে কমিটির সভাপতির কাছে দেন। হামলার সময় উদ্ধারকৃত গাঁজা ও সরঞ্জামাদি চায় তারা।

মাজারের খাদেম সিদ্দেক আলীর সাথে কথা হলে তিনি বলেন, প্রতিদিন এশার পর একটু গাঁজা খান। তিনি আরও বলেন, ইমামের ঘটনার ব্যাপারে কিছু জানেন না। তাকে ফাঁসাতে এ ঘটনার সাথে জড়ানো হচ্ছে।

মসজিদ পরিচালনা কমিটির সভাপতি কামরুল ইসলাম কাদই বলেন, ইমামকে মসজিদের ২০ গজ দূর রওজার পাশে খুর দিয়ে আঘাত করা হয়। পরে আমরা তাকে সেখান থেকে উদ্ধার করে প্রাথমিক জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। জুড়ী থানায় মামলার প্রস্তুতি চলছে।মসজিদের সভাপতি আরও জানান, চার মাস থেকে ইমাম এই মসজিদে আছেন। ইমামের বাড়ি শমশেরনগর, উপজেলার নমৌজা এলাকার সঞ্জরপুর গ্রামে।

জুড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) সঞ্জয় চক্রবর্তী জানান, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *