সাদ্দাম উদ্দীন রাজ,, নরসিংদী বিশেষ প্রতিনিধি:

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে আসা ফরহাদ হোসেন ওরফে রুবেলকে (২০) গ্রেপ্তার করেছে রায়পুরা থানা পুলিশ। মঙ্গলবার (৯ মার্চ) ভোর পাঁচটার দিকে রায়পুরা উপজেলার আদিয়াবাদ ইউনিয়নের কান্দাপাড়া এলাকায় তাঁর ফুফুর বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করে।

ফরহাদ হোসেনের বাড়ি নরসিংদী জেলার রায়পুরার চরাঞ্চল মীরেরকান্দি গ্রামে। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে এসে কয়েক দিন ধরে তাঁর ফুফুর বাড়িতে অবস্থান করছিলেন সে। গোপন খবর পেয়ে চট্টগ্রাম নগর কোতোয়ালী থানা পুলিশের একটি দল রায়পুরা পুলিশের সহযোগিতায় তাকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, গত ৬ মার্চ শনিবার ভোর সোয়া পাঁচটায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কর্ণফুলী ওয়ার্ড নামের ভবন থেকে নিখোঁজ হন হত্যা মামলার আসামি ফরহাদ হোসেন। ওইদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত তাঁকে খুঁজে না পেয়ে কারা কর্তৃপক্ষ চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে। পালিয়ে আসার পর নরসিংদীর রায়পুরায় অবস্থান করছেন ফরহাদ হোসেন, এমন খবর পেয়ে আজ ভোরে রায়পুরা পুলিশের সহায়তায় অভিযান চালোনো হয়। এ সময় রায়পুরার আদিয়াবাদ ইউনিয়নের কান্দাপাড়া এলাকার তাঁর ফুফুর বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তার ফরহাদ হোসেনকে নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেন তারা।

খোঁজ নিয়ে জানা গেছে, চট্টগ্রাম নগরের সদরঘাট থানায় একটি হত্যা মামলায় গত ৯ ফেব্রুয়ারি কারাগারে আসেন ফরহাদ। গত ৬ মার্চ শনিবার ভোরে ফরহাদ ঘুম থেকে উঠে মুখ ধুয়ে নেন। এরপর থেকে অনেক খোঁজাখুঁজি করেও ফরহাদকে পাওয়া যায়নি। তাঁর হাজতি নম্বর ২৫৪৭। কারাগারের নির্মাণাধীন একটি চার তলা ভবনের ছাদ থেকে লাফিয়ে পড়ে পালিয়েছেন বলে নিশ্চিত হয়েছে এ সংক্রান্ত তদন্ত কমিটি।

অভিযানে সহযোগিতা করা রায়পুরা থানার উপপরিদর্শক মো. আলমগীর জানান, পলাতক আসামী ফরহাদ হোসেন নরসিংদীর রায়পুরায় অবস্থান করছেন এমন গোপন খবর পেয়ে চট্টগ্রাম নগর কোতোয়ালি থানার উপপরিদর্শক আইয়ুব উদ্দীনের নেতৃত্বে একটি দল রায়পুরায় আসে। আমাদের সহযোগিতা নিয়ে আজ ভোর পাঁচটার দিকে আদিয়াবাদ ইউনিয়নের কান্দাপাড়া এলাকায় তাঁর ফুফুর বাড়িতে অভিযান চালানো হয়। ওই সময় ফরহাদ ঘুম থেকে উঠে দরজা খুলে বের হচ্ছিলো। পুলিশের উপস্থিতি দেখে সে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় বাড়িটির অন্যান্য সদস্যরাও পালিয়ে যায়। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে আসার পর থেকে এই বাড়িটিতেই অবস্থান করছিলো সে।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে আসা ফরহাদ হোসেনকে নরসিংদীর রায়পুরা থেকে গ্রেপ্তার করা হয়েছে। চট্টগ্রাম পুলিশের ওই দলটি আমাদের কাছে এসে রিকুইজেশন দিয়েছে, আমরা তাদের সহযোগিতা করেছি। গ্রেপ্তারের পর তাকে নিয়ে পুলিশের ওই দলটি চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *