আমির হোসেন, গাজীপুর সিটি প্রতিনিধি:

গাজীপুর টঙ্গী পশ্চিম থানা প্রতারক চক্রের তিন হোতাকে গ্রেফতার করেছেন। বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এ ব্যপারে টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়। মামলা নং-২৬, তাং- ২৭/০৯/২০২০ খ্রিঃ ধারা-৪০৬/৪২০/১০৯ পেনাল কোড।

সুত্রে বর্নিত মামলার এজাহারভু‚ক্ত আসামী ১। মোঃ ফললুল কাজী কাদের শাকিল(৩২), পিতা মৃতঃ জিল্লুর রহমান, মাতাঃ নূরুন্নাহার বেগম, সাং-ওলিয়ারপাড়া, থানাঃ কাহালু, জেলাঃ বগুড়া, ২। মোঃ মাহবুব আলম(৪৪), পিতাঃ দেওয়ান মোহাম্মদ আহাদুল ইসলাম, সাং-বুজরুক কৌড়, থানাঃ বাগমারা, জেলাঃ রাজশাহী, ৩। মোছাঃ সুলতানা খাতুন শিমলা(২০), পিতাঃ মোঃ কালু শেখ, মাতাঃ মোছাঃ সেলিমা, সাং-নারিকেল বাড়িয়া, রাজশাহী বিশ্ববিদ্যালয় কৃষি অনুষদ সংলগ্ন, থানাঃ চন্দ্রিমা, জেলাঃ রাজশাহী মহানগর, রাজশাহী।

প্রেস তথ্য মতে জানা যায়, গ্রেফতারকৃত আসামিরা গত জুলাই, ২০২০ খ্রিঃ গাছাথানাধীন বড়বাড়ী বড়মসজিদের পাশে রেজিঃ বিহীন ভু‚য়া একুশে প্রতিষ্ঠানের নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান খুলে উক্ত এজাহারভু‚ক্ত আসামীগণসহ অন্যান্য গ্রেফতারকৃত এবং পলাতক আসামীগণসহ বিভিন্ন পদের পরিচয় দিয়ে এবং বিভিন্ন মহিলাদের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নিয়ে উক্ত প্রতিষ্ঠানের মাসিক বেতন হিসেবে চাকুরীর কথা বলে বিপুল সংখ্যক মহিলা কর্মী নিয়োগ করে, পরবর্তীতে উক্ত স্থানে প্রতিষ্ঠান পরিচালনা নিয়ে সমস্যা দেখা দেওয়ায় গত ৭ই সেপ্টেম্বর ২০২০খ্রিঃ মামলার এজাহারভু‚ক্ত আসামীগণ টঙ্গী পশ্চিম থানাধীন হোসেন মার্কেট ইউনাইটেড শপিং কমপ্লেক্স এর ৫ম তলা ভাড়া নিয়ে রেজিঃ বিহীন ভু‚য়া একুশে নামে প্রতিষ্ঠান খুলে পূনরায় কার্যক্রম চালায় এবং উক্ত এজাহারভু‚ক্ত আসামীগণসহ অন্যান্য গ্রেফতারকৃত এবং পলাতক আসামীরা পন্য কেনা-বেচা এবং অধিক মুনাফার কথা বলে আনুমানিক ০৩(তিন) হাজার মহিলা কর্মীদের কাছ থেকে সর্বমোট ১,৪৫,০০,০০,০০০/-(একশত পয়তাল্লিশ কোটি) টাকা প্রতারণামূলক ভাবে টাকা আত্মসাৎ করে দেশের বিভিন্ন অঞ্চলে পালিয়ে যায়।

পরবর্তীতে উপ-পুলিশ কমিশনার অপরাধ (দক্ষিণ) মহোদয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং টঙ্গী পশ্চিম থানা অফিসার ইনচার্জ শাহ আলম এর দিক-নির্দেশনা মোাতাবেক গত ২৫এ মে ২০২১খ্রিঃ মামলা তদন্তকারী অফিসার এস আই(নিঃ) সাব্বির হোসেন তার সঙ্গীয় টিমসহ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে রাজশাহী বিভাগের নওঁগা জেলার প্রত্নিতলা থানা এলাকা হতে এজাহারভু‚ক্ত আসামী ১। মোঃ ফললুল কাজী কাদের শাকিল(৩২), ২। মোঃ মাহবুব আলম(৪৪)‘কে গ্রেফতার করেন এবং তাহাদের নিকট হইতে ২,০৫,০০০/-(দুই লক্ষ পাঁচ হাজার) টাকা এবং ০৫(পাঁচ) টি বাটন মোবাইল উদ্ধার করেন। আসামী মোঃ ফললুল কাজী কাদের শাকিল(৩২) এর দেওয়া তথ্য অনুসারে রাজশাহী বিশ্ববিদ্যালয় কৃষি অনুষদ সংলগ্ন, থানাঃ চন্দ্রিমা, জেলাঃ রাজশাহী মহানগর, রাজশাহী থেকে তার বউ মোছাঃ সুলতানা খাতুন শিমলা(২০)‘ কে গ্রেফতার করা হয়।

উল্লেখিত যে, উক্ত আসামীরা পরষ্পর যোগসাজশে দেশের বিভিন্ন অঞ্চলে ভু‚য়া প্রতিষ্ঠান খুলে প্রতারনা মূলকভাবে বিভিন্ন অংকের টাকা আত্মসাৎ করে নিজেরদের আত্মগোপন করে রাখেন। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *