সোলায়মান,নাগরপুর(টাংগাইল)উপজেলা প্রতিনিধি

মহামারী করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় চলমান বিধিনিষেধ চলাকালীন পথশিশু, ছিন্নমূল, বাস্তুহারা, দুস্থ ও অসহায় ক্ষুধার্ত মানুষের মাঝে রান্না করা খাবার প্যাকেট করে বিতরণ করছেন টাঙ্গাইলের নাগরপুরে মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. এম.এ.মান্নান।

গত বুধবার (১৪ জুলাই) সকাল থেকে শুরু করে এ কর্মসূচি ধারাবাহিক ভাবে শুক্রবার পর্যন্ত দুই শতাধিক মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হবে।
জানা যায়, করোনার প্রদুর্ভাবের শুরু থেকেই ওই প্রতিষ্ঠান মাস্ক, স্যানিটাইজার, শুকনা খাবার, চাল, ডাল, দুধ নগদ টাকাসহ শিক্ষা উপকরণ ও বস্ত্র এমনকি বিনা মূল্যে চিকিৎসা সেবা দেওয়ায় তারই ধারবাহিকতায় এমন মহৎ উদ্যোগ গ্রহণ করেছে ওই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রে রান্না করা খাবার বিতরণের সময় উপস্থিত ছিলেন ওই প্রতিষ্ঠানের উপদেষ্টা ও বিশিষ্ট্য সংবাদকর্মী মো. আমজাদ হোসেন রতন, ডা. কাউছার খান,নাগরপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী অসিম কুমার ঘোষ প্রমুখ।

খাবার বিতরণ বিষয়ে ডা.এম.এ মান্নান বলেন, মুকতাদির হোমিও চিকিৎসা কেন্দ্রে পক্ষ থেকে ১৪ জুলাই থেকে আমরা নিজ হাতে রান্না করা খাবার নিয়ে প্রতিদিন শতাধিক মানুষের কাছে পৌঁছে দেব। তিনি আরও বলেন, স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখে আমরা মাস্ক বিতরণ করছি ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন করছি। করোনা ভাইরাসে কর্মহীন অসহায় ওই সকল মানুষের পাশে থাকার জন্য মুকতাদি হোমিও চিকিৎসা কেন্দ্রের পক্ষ থেকে তিন দিনের রান্না করা খাবার বিতরণের আয়োজন করা হয়েছে। পর্যায়ক্রমে মহামারী যে কোন মোকাবিলায় ওই প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে থাকবেন বলেও জানান তিনি।

Leave a Reply