ত্বকে বরফের প্রয়োগ সম্পর্কে হয়তো অনেকেই জানেন। কিন্তু যাঁরা জানেন না, তাদের জন্য বলে রাখি, ত্বকের যাবতীয় সমস্যার সমাধান করে বরফ। তাহলে আসুন জানা যাক, বরফ কীভাবে সাহায্য করে আপনার ত্বককে আরও সুন্দর ও উজ্জ্বল রাখতে..

বরফের অন্যতম সেরা বৈশিষ্ট্য হল প্রদাহবিরোধী, যা ব্রণ হ্রাস এবং নিরাময় করতে সহায়তা করে। এটি ত্বককে শীতল রাখে এবং প্রশমিত করে এবং আপনার ছিদ্র বা পোরস গুলির আকার হ্রাস করে। এটি অতিরিক্ত সিবাম উৎপাদনও হ্রাস করে যা ব্রণর প্রধান কারণ।

আমরা সবাই উজ্জ্বল এবং সতেজ ত্বক চাই। মুখে বরফ প্রয়োগ করলে এটি আপনার ত্বকের রক্ত সঞ্চালনকে উন্নত করে এবং ত্বককে উজ্জ্বল করে তোলে। এটি ত্বকে অক্সিজেনের মাত্রা উন্নত করে এবং প্রয়োজনীয় পুষ্টি, ভিটামিন সরবরাহ করে।

চোখ বিভিন্ন কারণে ফুলে যায়। বরফের মধ্যে চোখের ফোলা কমানোর গুণ রয়েছে। প্রভাবিত এলাকায় বরফ প্রয়োগ করুন, এবং আপনার সুন্দর চোখ আবার আকারে ফিরে আসবে।

চোখের চারপাশে ডার্ক সার্কেল দূর করার সবচেয়ে কার্যকরী উপায় হল বরফ। শশার রস মিশিয়ে বরফ তৈরি করুন তারপর তা চোখের চারপাশে লাগান।

ত্বকের বার্ধক্য প্রতিরোধ করতে সাহায্য করে বরফ। তার সাথে রক্ত চলাচল সচল রাখে এবং মুখের ছিদ্রগুলিকে হ্রাস করে বরফ।

ব্রণর মত একাধিক ত্বকের সংক্রমণকে প্রতিরোধ করতে সাহায্য করে বরফ। প্রভাবিত এলাকায় বরফ লাগালে সেখানের সংক্রমণও হ্রাস হয়ে যায়।

ত্বককে এক্সফলিয়েট করার প্রাকৃতিক উপাদান হল বরফ। দুধ দিয়ে তৈরি বরফ ত্বকে প্রয়োগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *