আবুল হুসেন সাজু. মৌলভীবাজার জেলা প্রতিনিধি:

মৌলভীবাজারের বড়লেখা উপজেলা’র সেচ্ছাসেবী সামাজিক সংগঠন বড়লেখা মানবসেবা সংস্থা মানুষের কল্যাণে দীর্ঘ প্রায় দুই বছর ধরে মানবতার কাজ করে যাচ্ছে বড়লেখা মানবসেবা সংস্থা।

২০১৯ সালে’র জুলাই মাসে’র ২৫ তারিখ সংগঠন প্রতিষ্ঠা হয়, তার পর থেকে’ই সংগঠন এর দায়িত্বশীলদের হাত ধরে শুরু হয় মানুষের কল্যাণে মানবতার কাজ, রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের অর্থায়নে প্রায় ৬০ টি’রও বেশি মানবিক কাজ এবং ১০০ টি’র ও বেশি রক্তদান করে উপজেলার প্রতিটি মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে বড়লেখা মানবসেবা সংস্থা।

সংগঠনে’র প্রতিষ্ঠাকালে স্থায়ী কমিটির সদস্য ব্যাংকার আমিনুল বাবলু’ জামিল আহমদ, অলিউর রহমান জুনে,জীবন আহমদের উপস্থিতিতে হাসান মাহমুদকে সভাপতি ও মোহাম্মেদ শুভ’কে সাধারণ সম্পাদক এবং জবরুল ইসলাম’কে সাংগঠনিক সম্পাদক করে করে কমিটি গঠন করা হয়। দীর্ঘ এক বছর রাত-দিনে মানুষের কল্যাণে কাজ করেছিলো বড়লেখা মানবসেবা সংস্থা, নিম্নবিত্ত পরিবারের শিশুদের শিক্ষা সামগ্রী বিতরণ, অসুস্থ রোগীকে নগদ অর্থ প্রদান, উপজেলার বিভিন্ন মাদ্রাসা-মসজিদে পানির ফিল্টার বিতরণ, বৃক্ষ-রোপন, নিম্নবিত্ত আয়ের মানুষের মাঝে ইফতা’র বিতরণ, শীতবস্ত্র বিতরণ, ২০১৯ সালে করোনা মহামারী’র চার-ধাপে মানুষের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া, মাক্স বিতরণ, বিভিন্ন মসজিদে অজুখানায় সাবান ও ক্রেস বিতরণ, বন্যাদুর্গত এলাকায় খাবার বিতরণ, রমজান সামগ্রী বিতরণ, ঈদ সামগ্রী বিতরণ সহ প্রথম বছরে আরো অনেক সামাজিক কাজ করেছে বড়লেখা মানবসেবা সংস্থা।

২০২০ সালে’র ২৫ জুলাই প্রতিষ্ঠাবার্ষিকীতে স্থায়ীকমিটির সকল দায়িত্বশীলদের উপস্থিতিতে জুবেল আহমদ’কে সভাপতি ও মোহাম্মেদ শুভ’কে সাধারণ সম্পাদক এবং সুলতান আহমদ’কে সাংগঠনিক সম্পাদক নতুন কমিটি ঘোষণা করা হয়। ২০১৯ সালে’র মতই মানুষের কল্যাণে দিন-রাত কাজ করে যায় মানবসেবা’র পরিবার, উপজেলার বিভিন্ন মাদ্রাসা-মসজিদে পানির ফিল্টার বিতরণ, বৃক্ষ-রোপন, শীতবস্ত্র বিতরণ, মাক্স বিতরণ, অসুস্থ রোগীকে নগদ অর্থ প্রদান, রমজান সামগ্রী বিতরণ, ২ টি মাদ্রাসায় এতিম শিশুদের মাঝে পাঞ্জাবী বিতরণ, অসহায় রোগীকে বাঁচাতে টাকা কালেকশন করে অপারেশন করিয়ে দেওয়া, মাদ্রাসায় এতিম শিশুদের খাবার দেওয়া সহ আরো বিভিন্ন সামাজিক ও মানবিক কাজ করেছে বড়লেখা মানবসেবা সংস্থা।

সংগঠন এর সাধারণ সম্পাদক মোহাম্মেদ শুভ জানান, আমরা মানুষের কল্যাণে কাজ করতে পেরেছি তার একমাত্র কারণ প্রবাসীভাইদের সহযোগিতা, আমাদের সংগঠনে’র প্রতিষ্ঠাকাল থেকে’র আমাদের বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছে উনারা, যাদের অক্লান্ত পরিশ্রমে’র অর্থ দিয়ে আমরা মানুষের কল্যাণে কাজ করতে সক্ষম হয়েছি তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি, শুধু প্রবাস থেকেও নয় বাংলাদেশ থেকে ও অনেক ভাইয়েরা আমাদের সামাজিক কাজে’র প্রতি উৎসাহ দেখে উনারা ও বিভিন্ন ভাবে সহযোগিতা’র হাত বাড়িয়ে দিয়েছেন আমি উনাদের প্রতিও আমাদের পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আল্লাহ তায়ালা যেনো আমাদের সকল সামাজিক ও মানবিক কাজ কবুল করেন এবং সকল দাতা সদস্য এবং প্রবাসী ভাইদের গুলোকে ও কবুল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *