মিরু হাসান বাপ্পী
বগুড়া জেলা প্রতিনিধি:

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম-সেবা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে দেশ ও জনগনের স্বার্থে সকল ধরনের সহিংস উগ্রবাদ, ধর্মীয় উগ্রবাদ এবং দেশ ও রাষ্ট্রের জন্যে ক্ষতিকারক এমন সকল কার্র্যক্রমকে রুখে দিতে হবে।

তিনি আরো বলেন, সারাদেশে বাংলাদেশ পুলিশের সদস্যরা শতভাগ পেশাদারিত্ব ও ত্যাগের মাধ্যমে দেশের বৃহত্তর স্বার্থে সহিংসতাকে রুখে দিতে কাজ করে যাচ্ছে এখন সময় এসেছে নিজ নিজ অবস্থানে আত্মসচেতনতা বাড়ানোর এবং সকল ধরনের অপশক্তিকে রুখে দেওয়ার।

পল্লী উন্নয়ন প্রকল্প (পিইউপি) এর আয়োজনে এবং রুপান্তরের সহযোগিতায় শুক্রবার দুপুরে বগুড়া ওয়াইএমসিএ’র হলরুমে সহিংসতা হ্রাসকরণে গঠিত বগুড়া জেলা মাল্টি-স্টেকহোল্ডার প্লাটফর্মের সদস্যদের ২দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন।

মালতিনগর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপতিত্বে এবং পিইউপি বগুড়ার প্রধান সমন্বয়কারী শেখ মো: আবু হাসানাত সাঈদ এর সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে এসপি সুদীপ চক্রবর্ত্তী আরো বলেন, সহিংসতা হ্রাসকরণে বগুড়ায় উক্ত প্লাটফর্মের সদস্যদের সুপারিশ তিনি গ্রহণ করে অবশ্যই ঐক্যবদ্ধভাবে ইতিবাচক পরিবর্তনের লক্ষ্যে সকল ভাল কাজে তিনি পাশে থাকবেন। সুন্দর ও নিরাপদ বগুড়া গঠনে সকলকে সাথে নিয়েই কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন জেলা পুলিশের এই কর্ণধার।

পিইউপি বগুড়ার কর্মসূচী সমন্বয়কারী শেখ আবু রাহাত মো: মাশরুকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমসিসি বাংলাদেশের ফুড সিকিউরিটি এন্ড লাইভলী হুড কো-অর্ডিনেটর আরিফুর রহমানা এবং রবার্ট রবিন মারান্ডী। ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে এবং হেলভেটাসের কারিগরি সহযোগিতায় অনুষ্ঠিত উক্ত প্রশিক্ষণে এসময় অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শঙ্কর, ইনডিপেনডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চলীয় ব্যুরো প্রধান হাসিবুর রহমান বিলু, মানবাধিকারকর্মী আনোয়ারুল ইসলাম বাচ্চু, জনকন্ঠের স্টাফ রিপোর্টার সমুদ্র হক, শাজাহানপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান হেফাজত আরা মিরা, সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বগুড়ার সহ-সভাপতি গোপাল চন্দ্র সরকার, ইসলামিক ফাউন্ডেশন বগুড়ার হিসাবরক্ষক সাজেদুর রহমান, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের নির্বাহী সদস্য নিভা রানী সরকার, ব্লাস্ট বগুড়ার সমন্বয়কারী এ্যাড. আশরাফুন্নাহার স্বপ্না, কানিজ রেজা, গণমাধ্যমকর্মী ও যুব সংগঠক সঞ্জু রায়, পিইউপি’র প্রোগাম অফিসার নিলুফা ইয়াসমিন, সহকারী সমন্বয়কারী রকি রায় প্রমুখ। দিনব্যাপী উক্ত প্রশিক্ষণ পরিচালনা করেন রুপান্তরের প্রকল্প সমন্বয়কারী রওনক বর্মন এবং বিভাগীয় সমন্বয়কারী মো: কামরুজ্জামান রানা।

Leave a Reply