এম এইচ লিপু মজুমদার ধর্মপাশা প্রতিনিধি:

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর ইউনিয়নের পিঁপড়াকান্দা গ্রামের সামনের সড়কে রড ভর্তি ইঞ্জিন চালিত ট্রলি উল্টে গিয়ে এটির নীচে চাপা পড়ে মানিক মিয়া (৪২)নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার (২৭এপ্রিল) রাত ১১টার দিকে এই ঘটনা ঘটে। ওই শ্রমিকের বাড়ি উপজেলার চামরদানী ইউনিয়নের জলুসা গ্রামে।

মধ্যনগর থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার চামরদানী ইউনিয়নের রামদিঘা উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণের কাজ চলিতেছে। ওই ইউনিয়নের জলুসা গ্রামের বাসিন্দা মানিক মিয়া সড়ক পাকাকরণে নির্মাণ শ্রমিকের কাজ করেন। সময় সুযোগে তিনি সালামাল ওঠানো ও নামানোর কাজও করেন।

গতকাল মঙ্গলবার সড়ক নির্মাণের কোনো কাজ না থাকায় রামদিঘা উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজে নিয়োজিত ঠিকাদারেরর প্রতিনিধি প্রনয় তালকুদার নামের এক ব্যক্তি ওই শ্রমিককে রড ওঠা নামার করানোর কাজে নেন। গতকাল রাতে রড ভর্তি ওই শ্রমিক ঠিকাদারের নিয়োজিত আরও ৩/৪জন শ্রমিকের সঙ্গে ট্রলির ওপরে থাকা রডের ওপরে বসে মধ্যনগর বাজার খেয়াঘাটের উদ্দেশ্যে রওয়ানা হন। ওইদিন রাত ১১টার দিকে ট্রলিটি মধ্যনগর ইউনিয়নের পিঁপড়াকান্দা গ্রামের সামনের সড়কে এলে এটি উল্টে যায়।এতে ট্রলির ওপরে থাকা অন্যান্য শ্রমিকদের কোনোেকম ক্ষতি না হলেও নির্মাণ শ্রমিক মানিক মিয়া ট্রলির নীচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান।ট্রলি চালক তাৎক্ষণিকভাবে সেখান থেকে সটকে পড়েন। পরে রাতেই স্থানীয় লোকজনদের সহায়তায় মধ্যনগর থানা পুলিশ ওই শ্রমিকের লাশটি ঘটনাস্থল থেকে উদ্ধার করে মধ্যনগর থানায় নিয়ে যান ।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) নির্মল দেব আজ বুধবার দুপুর ১২টার দিকে বলেন,ট্রলির রীচে চাপা পড়ে মৃত্যু হওয়া শ্রমিকের স্বজনদের কোনো অভিযোগ না থাকায় এবং ময়নাতদন্ত ছাড়াই লাশ গ্রহণের আবেদন করায় ওই শ্রমিকের মরদেহ তাঁর পরিবারের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *